আকর্ষণীয় হয়ে উঠুন ফ্যাশনেবল ব্লাউজে

বাঙালী মেয়েদের সব চাইতে অপরূপ সৌন্দর্য প্রকাশ পায় শাড়িতে। শাড়ি যে ধরণের আবেদন তৈরি করতে পারে তা অন্য কোনো পোশাক পারে না। এমনকি অনেক আকর্ষণীয় ওয়েস্টার্ন পোশাকও নয়। শাড়ির তুলনা শুধুমাত্র শাড়িতেই পাওয়া সম্ভব। একটি সাদামাটা শাড়িতেও নিজেকে আকর্ষণীয় করে তুলতে পারেন ফ্যাশনেবল ব্লাউজ ব্যবহার করে। নানা ধরণের ডিজাইন এবং নানা ধরণের কাপড়ে ব্লাউজ তৈরি করে নিজেকে স্টাইলিশ ভাবে উপস্থাপন করা সম্ভব।shajghor_fashion able-blaoujব্লাউজের ডিজাইনের দিকে লক্ষ্য রাখুনঃ
একেক সময় একেক ধরণের ডিজাইনেবল ব্লাউজের ফ্যাশন নামে। কখনো হাই নেক গলার আবার কখনো লম্বা হাতার ব্লাউজের ফ্যাশন চলতে থাকে। ফ্যাশন ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে নিজের সাথে মানানসই ব্লাউজের ডিজাইনটি নির্বাচন করুন। এতে আরও বেশি আকর্ষণীয় লাগবে শাড়িতে।

প্রিন্ট ও চেকঃ
ইদানীং শাড়ির সাথে মিল রেখে প্রিন্টের ব্লাউজের চল দেখা যাচ্ছে। এক্ষেত্রে একটু সচেতন থাকা ভালো। শাড়ির সাথে একেবারে বেমানান ধরণের রঙের প্রিন্ট কাপড় ব্যবহার করবেন না। প্রিন্ট ব্যতীত চেকের দিকেও নজর দিতে পারেন। কনট্রাস্ট রঙ ব্যবহারেও অনেক বেশি স্টাইলিশ দেখাবে আপনাকে।

ব্লাউজের কাপড়ের দিকে নজর দিনঃ
আগের মতো এক রঙের সুতি কাপড়ের ব্লাউজের চল ইদানীং নেই বললেই চলে। ব্লাউজের কাপড়ের মধ্যেও এসেছে অনেক ভিন্নতা। সুতির পাশাপাশি সিল্ক, সাটিন, তসর, খাদি, কাতান দিয়ে তৈরি ব্লাউজ তৈরি করে পরতে পারেন পছন্দের শাড়ির সাথে। এতে করে আরও বেশি স্টাইলিশ দেখাবে।

পেছনের ডিজাইনঃ
অনেকেই ব্লাউজের পেছনে নানা ধরণের ডিজাইন করে থাকেন। এটি নিজেকে আরও আকর্ষণীয় করে তোলার দারুণ একটি উপায়। ফিতা, লেস, পুঁতি, এমব্রয়ডারি, নানা ধরণের কাটছাঁট ইত্যাদি ব্যবহার করেও ব্লাউজের পেছনের গলার ডিজাইন আরও বেশি ফ্যাশনেবল করে নিতে পারেন।
সুত্রঃ পিএনএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *