আকর্ষনীয় ঘন ও সুন্দর ভ্রু পেতে ৫টি উপায়

সুন্দর এক জোড়া ভ্রু সাজে পরিপূর্ণতা এনে দিতে পারে। সৌন্দর্য বৃদ্ধির জন্য নারীরা ভ্রু প্লাকও করেন নিয়মিত। ভ্রু প্লাক করার সময় মুখের আকৃতি অনুসারে ভ্রুয়ের আকৃতি দিতে হয়। কিন্তু এই সব কিছুই মাটি হয়ে যায় যখন কারো ভ্রু খুবই পাতলা থাকে। ভ্রুয়ের ঘনত্ব না থাকলে প্লাক করে কিংবা একে কোনো ভাবেই পরিপূর্নতা আনা যায় না। আর তাই পাতলা ভ্রুয়ের দরকার বিশেষ যত্ন।shajghor_Beautiful eyebrows১/ ভ্রু প্লাক করা বন্ধ রাখুন :
যাদের ভ্রু বেশি চিকন করা প্লাক করা হয়েছে কিংবা স্বাভাবিক ভাবেই খুব পাতলা তারা কিছুদিন ভ্রু প্লাক করা বন্ধ রাখুন। পাতলা ভ্রু নিয়মিত প্লাক করলে আরো পাতলা হয়ে যায়। বরং পাতলা ভ্রু কিছুদিন প্লাক না করে রেখে দিলে নতুন ভ্রু গজিয়ে কিছুটা ঘন দেখাবে আপনার ভ্রু জোড়া।

২/ কনসিলার ব্যবহার করুন :
কিছুদিন ভ্রু প্লাক না করলে স্বাভাবিক ভাবেই কিছু ছোট ছোট নতুন ভ্রু গজাবে। আর এই ছোট ছোট ভ্রুয়ের কারণে আপনার চোখের সৌন্দর্য কিছুটা নষ্ট হবে। কিন্তু এই ছোট ভ্রু গুলো নিয়ে খুব বেশি অস্বস্তি বোধ না করে বাইরে যাওয়ার সময় সেগুলোকে কনসিলার ব্যবহার করে ঢেকে দিন। এজন্য আপনার ত্বকের রঙের সাথে মিলিয়ে ভালো কোন ব্রান্ডের কনসিলার কিনে নিন।

৩/ ক্যাস্টর অয়েল লাগান :
ক্যাস্টর ওয়েল নতুন ভ্রু গজাতে সাহায্য করে। যাদের ভ্রু পাতলা তারা ভালো মানের ক্যাস্টর অয়েল কিনে নিন। এরপর প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে কিছু পরিমাণ ক্যাস্টর ওয়েল ম্যাসাজ করে নিন ভ্রু এর উপরে। এভাবে নিয়মিত ব্যবহার করলে কিছুদিন পর ধীরে ধীরে নতুন ভ্রু গজাতে শুরু করবে।

৪/ স্ক্রাবিং করুন :
ত্বকের পাশাপাশি ভ্রুয়ের জন্যও স্ক্রাবিং দরকার। কারণ ভ্রু এর ত্বকে মৃত কোষ জমে নতুন ভ্রু গজাতে বাঁধা দিতে পারে। কিংবা অনেক সময় মৃত কোষের কারণে ভ্রুয়ের স্বাভাবিক বৃদ্ধিও ব্যহত হয়। ভ্রু স্ক্রাবিং করার জন্য নরম পুরানো টুথ ব্রাশ নিন। এবার টুথব্রাশ পানিতে ভিজিয়ে নিয়ে সেটা দিয়ে ভ্রু ভালো করে আঁচড়ে নিন। তাহলে মৃত কোষ পরিষ্কার হয়ে যাবে এবং নতুন ভ্রু গজাবে।

৫/ আইশ্যাডো ব্যবহার করুন :
যাদের ভ্রু একেবারেই পাতলা তারা মেকআপ করার সময় ভ্রু নিয়ে বেশ বিড়ম্বনায় পড়ে থাকেন। এক্ষেত্রে অনেকেই আই ভ্রু পেন্সিল দিয়ে ভ্রু আঁকেন। কিন্তু যাদের ভ্রু পাতলা তারা আই ভ্রু পেন্সিল দিয়ে ভ্রু আঁকলে দেখতে বেমানান ও কৃত্রিম দেখায়। তাই ভ্রু-তে ন্যাচারাল লুক আনতে গাঢ় বাদামী রঙের আই শ্যাডো ব্যবহার করুন। আই শ্যাডো ব্রাশ দিয়ে পুরো ভ্রুতেই আইশ্যাডোর প্রলেপ দিন। তাহলে আপনার ভ্র জোড়া দেখাবে সুন্দর ও আকর্ষনীয়।

সূত্র: প্রিয় লাইফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *