ঈদের পর সৌন্দর্য রক্ষার কিছু পরামর্শ

ভারি মেকআপ আর সাজের কারণে চেহারার ওপর এই দিনগুলোতে ঝক্কি কম যায় না। আর তাই অনেকেরই ঈদের পর চেহারাটা হয়ে যায় কালচে আর বাজে, মুখ ভরে উঠতে শুরু করে ব্রণ।

তাহলে উপায়?
উপায় হচ্ছে ঈদের পরই ত্বকের যত্ন নেয়া। ঈদের পর কিন্তু যত্ন নিতেই হবে। কীভাবে নেবেন? আসুন জেনে নেই কয়েকটি উপায়।

প্রচুর পানি পান করুন-
চেহারা ভালো রাখার জন্যও প্রচুর পানি পান করুন। এতে শরীরের সমস্ত দূষিত আবর্জনা বের হয়ে শরীর যেমন সুস্থ থাকবে, তেমনই চেহারা থাকবে ঝলমলে।

খাওয়া দাওয়ার লাগাম টেনে ধরুন-
ঈদে তো অনেক কিছুই খেয়েছেন, এখন খাওয়ার লাগাম টেনে ধরুন এবং আগামী কয়টা দিন ফলমূল, সবজি, সাধারণ ভাত, মুরগির মাংস ইত্যাদি খাবারের সাথেই থাকুন। দেখবেন শরীর ও চেহারা দুটোই ভালো আছে।

এসব ছাড়াও ত্বকের যত্ন নিতে হবে। যেমন-

দই-হলুদের প্যাকঃ
একটা বাটি ঠান্ডা দইয়ের মধ্যে এক চিমটে গুঁড়ো হলুদ দিন। ভাল করে মিশিয়ে নিন। ঘন পেস্ট মুখ, গলা, হাত ও অন্যান্য কালো হয়ে যাওয়া জায়গায় লাগান। ২০ মিনিট পর ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিয়ে তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন। মুখের কালচে ছোপ একদম চলে যাবে।

দুধ-শশার প্যাকঃ
একটা শশা নিয়ে দুটো টুকরো করে নিন। অর্ধেক শশা গ্রেট একটা বাটিতে রেখে দিন। শশার মধ্যে ২ টেবিল চামচ দুধ বা গুঁড়ো দুধ ও কয়েক ফোঁটা লেবুর রস মেশান। ভাল করে মিশিয়ে সারা মুখে, গলায়, হাতে লাগান। শুকিয়ে গেলে ঠান্ডা জলে মুখ ধুয়ে নরম তোয়ালে দিয়ে শুকনো করে মুছে নিন। তোকে ফিরে আসবে প্রাকৃতিক সেই উজ্জ্বলতা।

টমেটোঃ
একটা টমেটো দুটো টুকরোয় কেটে নিন। টমেটোর টুকরো ভাল করে মুখে, গলায়, হাতে ঘষে নিন। প্যাকটি শুকিয়ে গেলে ঠান্ডা পানিতে ধুয়ে নরম তোয়ালে দিয়ে মুছে আলতো করে মুছে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *