উজ্জ্বল প্রাণবন্ত চেহারা মাত্র ২০ মিনিটের যত্নে

শীতের দিনে সকাল বেলা সবারই চেহারাটা মলিন আর বিবর্ণ দেখায়। অন্য যে কোন মৌসুমের চাইতে অনেক বেশি! এই বিবর্ণ আর মলিন চেহারাকে কীভাবে করে তুলবেন সুন্দর, প্রাণবন্ত আর উজ্জ্বল? কাজটা কিন্তু মোটেও কঠিন নয়, রোজ রাতে মাত্র ২০ মিনিট ব্যয় করলে এই শীতের দিনেও রোজ সকালে আপনাকে দেখা যাবে নজরকাড়া সুন্দর। আপনি নারী হোন বা পুরুষ, এই টিপসগুলো দারুণ কাজে আসবে আপনার!

১/ প্রতিদিন রাতে ব্যবহার করুন একটি বিশেষ ফেসপ্যাক। কাঁচা দুধ, মুলতানি মাটি, চন্দনের গুঁড়ো ও মধু মিশিয়ে তৈরি করে নিন এই ফেসপ্যাক, যা মানিয়ে যাবে সব রকমের ত্বকের সাথে। মুখে মেখে শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

২/ তারপর হালকা কুসুম গরম পানি ও ফেসওয়াস দিয়ে মুখটা ধুয়ে ফেলুন।

৩/ মুখ ভালো করে মুছে নিন। তারপর একটি ভালো নাইট ক্রিম মুখে ম্যাসাজ করে নিন। যদি নাইট ক্রিম মুখে মাখতে না চান, তবে সমপরিমাণ গ্লিসারিন ও গোলাপজল মিশিয়ে নিন একত্রে। এবং এটা মুখে ও হাতপায়ে লাগিয়ে নিন।

৪/ তারপর চুলটা ভালো করে আঁচড়ে নিন। চুল আঁচড়ালে মাথার ত্বকে রক্ত সঞ্চালন হবে, নিয়মিত অভ্যাস করলে চুল হয়ে উঠবে সুস্থ ও সুন্দর।

৫/ এবং সবার শেষে করুন ছোট্ট একটি কাজ। এক গ্লাস হালকা কুসুম গরম পানি নিন, সাথে ২/১ চামচ মধু মিশিয়ে পান করুন। কুসুম গরম পানি খুব দ্রুত শরীর শুষে নেবে, রাতে ঘুমাবার আগে এক গ্লাস পানি পান আপনার শরীরে পানি শুন্যতা হতে দেবে না, সকালেও চেহারা থাকবে প্রাণবন্ত। অন্যদিকে মধু মেশানো পানি আপনার মেটাবলিজম বৃদ্ধি করবে, মৌসুমি সর্দি-কাশিকেও সহসা কাছে ঘেঁষতে দেবে না।

ছোট্ট এই নিয়মেই সুন্দর থাকুন প্রতিদিন সকালে।

সূত্র: প্রিয় লাইফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *