এক সপ্তাহের মধ্যে পাতলা ভ্রু ঘন এবং আকর্ষণীয় করে তুলুন

ভ্রু নিয়ে প্রায় সব নারীদেরকে একটি অভিযোগ করতে দেখা যায়, তা হল ভ্রুয়ের ঘনত্ব কম। পাতলা ভ্রু মুখের সৌন্দর্য অনেকখানি কমিয়ে দেয়। পুরু ও ঘন ভ্রু দেখতে যেমন ভালো লাগে, তেমনি পাতলা কোন ভ্রু সাজের সাথেও মানিয়ে যায় না। আর এই পাতলা ভ্রুকে আকর্ষনীয় Style করে তুলতে মেকআপের আশ্রয় নিতে হয়। তাহলে উপায়? ভ্রুকে ঘন করে তুলুন ঘরোয়া কিছু উপায়ে।১। বাদাম তেল –
রাতে ঘুমাতে যাওয়ার আগে ভ্রুতে বাদাম তেল ম্যাসাজ করুন। এভাবে সারারাত থাকুন। সকালে ধুয়ে ফেলুন। কিংবা ভ্রুতে বাদাম তেল ম্যাসাজ করে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন করুন।

২। ক্যাস্টর অয়েল –
ক্যাস্টর অয়েল দ্রুত আপনার ভ্রু ঘন করতে সাহায্য করে থাকে। দিনে ২-৩ বার ক্যাস্টর অয়েল ম্যাসাজ করুন। এটি ভ্রুয়ের গোড়ায় পুষ্টি যুগিয়ে নতুন ভ্রু জন্মাতে সাহায্য করে। তুলোর বলের সাহায্যে ক্যাস্টর অয়েল লাগিয়ে নিন।

৩। অ্যালোভেরা জেল –
অ্যালোভেরা জেল সরাসরি ভ্রুতে লাগান। ২০ মিনিট শুকিয়ে যাওয়ার জন্য অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার এটি করুন আর দেখুন ম্যাজিক।

৪। মেথি –
২-৩ চা চামচ মেথি পানিতে সারা রাত ভিজিয়ে রাখুন। পরের দিন সকালে এটি পেস্ট করে নিন। এই পেস্টটি আঙ্গুল দিয়ে ম্যাসাজ করে লাগিয়ে নিন। এভাবে সারা রাত রাখুন। পরের দিন সকালে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন করুন।

৫। ডিমের কুসুম –
ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে যা দ্রুত ভ্রু বৃদ্ধি করে থাকে। দ্রুত ভ্রু বৃদ্ধি করতে চাইলে ডিমের কুসুম ভ্রুতে লাগাতে পারেন প্রতিদিন। এটি শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৬। অলিভ অয়েল –
দ্রুত ফল পেতে অলিভ অয়েল বেশ কার্যকর। রাতে ঘুমাতে যাওয়ার আগে কুসুম গরম অলিভ অয়েল কমপক্ষে ১৫ মিনিট ম্যাসাজ করে লাগিয়ে নিন। সারা রাত রাখুন। সকালে ধুয়ে ফেলুন। প্রতিদিন করুন। এক সপ্তাহের মধ্যে পার্থক্য দেখতে পাবেন।

এছাড়া নারকেল তেল, পেঁয়াজের রস, দুধ ব্যবহার করতে পারেন। প্রতিদিন ব্যবহারে এক সপ্তাহের মধ্যে আপনার ভ্রু অনেকটা ঘন হয়ে যাবে।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

তথ্যসুত্রঃ প্রিয়.কম