কুৎসিত ব্ল্যাকহেডস দূর করবে হলুদ আর মধু

শরীরে হরমোনের পরিবর্তনের জন্য অনেকেরই মুখে ও নাকে ব্ল্যাকহেডস ওঠে। আর এই ব্ল্যাকহেডস নিয়ে অনেকেরই ঝামেলার অন্ত নেই। পার্লারে ফেসিয়াল, ঘরে নানান রকম দামী পণ্য ব্যবহার ইত্যাদি কত কী করি আমরা। shajghor_Black Headesকিন্তু তারপরেও কি যায় ব্ল্যাক হেডস? বিচ্ছিরি এই সমস্যা পুরোপুরি দূর করতে আজ জেনে নিন ২টি দারুণ কৌশল।

১/ সাধারণ হলুদের জাদু –

রূপচর্চায় হলুদের ব্যবহার অনেক পুরানো, ঘরোয়া চিকিৎসাতেও এর জুড়ি নেই। অসাধারণ গুণের এই হলুদ ব্ল্যাকহেডস দূর করতেও অনন্য। জেনে নিন হলুদের ব্যবহারে দুটি দারুণ রূপচর্চা।

– তাজা পুদিনা পাতার রস করে নিন। এর মাঝে গুঁড়ো হলুদ বা বাটা হলুদ দিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট আক্রান্ত স্থান গুলোতে মাখুন। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন।

– হলুদ, চন্দনের গুঁড়ো এবং কাঁচা দুধ দিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট আক্রান্ত স্থানে মাখিয়ে ১০ মিনিট রাখুন। পানি দিয়ে ধুয়ে নিন।

২/ মধুর জাদু –

মধুর মত অসাধারণ বস্তুটি রূপচর্চায় তো অপরিহার্য। চলুন, জেনে নিই মধু দিয়ে কীভাবে ব্ল্যাকহেডস দূর করবেন।

– মুখে ও আক্রান্ত এলাকায় ভালো করে মধু মাখিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এই মধু ত্বককে হাইড্রেট রাখে ও লোমকূপ সংকুচিত রাখে। ফলে ব্ল্যাক হেডস নিয়াময় হয়, নতুন ব্ল্যাকহেডস হয় না। সেই সাথে আপনি পান নরম ও কোমল ত্বক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *