গরমকালে ব্রণ-অ্যাকনের হাত থেকে বাঁচতে কী করবেন জেনে নিন!

গরমকালে ব্রণ-অ্যাকনের হাত থেকে বাঁচতে কী করবেন? গরমকালে সবথেকে বড় সমস্যা হল ব্রণ এবং অ্যাকনে। আপনার যদি তৈলাক্ত ত্বক হয়, তাহলে তো কোনও কথাই নেই। ব্রণের সমস্যায় আপনাকে গোটা গরমকালটা কাটাতে হবে।
গরমকালে ব্রণ-অ্যাকনের আমাদের ত্বক সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়। রোদ, গরম, ঘাম, ধুলো, ধোঁয়ার ফলে ত্বকে বিভিন্ন সমস্যা দেখা দেয়। সূর্যের তাপে সানবার্নে ত্বক কালো হয়ে যায়। In detail ব্রণ-অ্যাকনের হাত থেকে বাঁচতে জেনে নিন –

১) আপনি যদি অ্যাকনের হাত থেকে মুক্তি পেতে চান, তাহলে আপনাকে of course অবশ্যই আইসক্রিম, চকোলেট, কেক, পিৎজ্জাকে টাটা বলতে হবে। চিনি এবং ময়দায় তৈরি কোনও খাবার খাওয়া যাবে না।

২) ফাইবারে পরিপূর্ণ খাবার খাওয়ার চেষ্টা করুন। স্প্রাউট, লেবুজাতীয় ফল বেশি পরিমানে খান। এতে আপনার পেট পরিস্কার থাকবে। notably আর আপনার ত্বকও থাকবে পরিস্কার।

৩) সারাদিনে অন্তত ২বার ভালো করে ঠান্ডা জল দিয়ে মুখ ধোবেন। মুখের সমস্ত নোংরা এবং অবাঞ্ছিত তেল দূর করুন। অ্যাকনে দূর করার জন্য চা পাতার তেল ব্যবহার করুন।

৪) শীতকালে যেমন ত্বকে ময়শ্চারাইজারের প্রয়োজন হয়, তেমনই গরমকালেও ময়শ্চারাইজারের খুবই প্রয়োজন। ত্বক অনুযায়ী রাতে ক্রিম মেখে শোবেন।

৫) যদি If আপনার ত্বকে অতিরিক্ত পরিমানে অ্যাকনে দেখা দেয়, তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

তথ্যসুত্রঃ জি নিউজ ইন্ডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *