গরমে মেকআপ ঠিক রাখার কয়েকটি পরামর্শ

shajghor_Makup

গরম মানেই ঘাম, ধুলাবালি, অস্বস্তিকর অবস্থা। এ অবস্থায় মেকআপ ঠিক রাখা প্রায় অসম্ভব হয়ে পড়ে। আবার মেকআপ ছাড়াও অফিস কিংবা পার্টিতে চেহারাটা ম্লান দেখায়। তাই গরমের সময় বেশি মেকআপ না করাই ভালো। আসুন জেনে নিই গরমে মেকআপ ঠিক রাখার কয়েকটি পরামর্শ।

# গরমে সবার আগে প্রয়োজন সানস্ক্রিন ক্রীম। মেকআপ শুরুর আগে সানস্ক্রিন দিতে ভুলবেন না।

# গরমের দিনে ওটারপ্রুফ মাস্কারা এবং আইলাইনার ব্যবহার করা উচিত। এতে করে মুখে তেল জমলে অথবা ঘামলে আপনার মাস্কারা এবং আইলাইনার ছড়িয়ে পরবে না।

# লিপস্টিকের বদলে লিপগ্লস অনেক বেশী সুবিধাজনক। ব্যবহার করাটাও অনেক সহজ। যখন তখন যেখানে সেখানে এটা ব্যবহার করা যায়।

# ভারী মেকআপের পূর্বে অবশ্যই প্রাইমার দিয়ে নিতে হবে। প্রাইমারকে বলা হয় বেইজ মেকআপ। প্রীমার মেকআপ এবং আইশ্যাডোকে ত্বকে ভালো করে বসতে সাহায্য করে এবং গরমে গলে যাওয়ার থেকে বিরত রাখে।

# গরমে লিকুইড ফাউন্ডেশানের চেয়ে ফাউন্ডেশান প্রেসড পাউডার ব্যবহার করা বুদ্ধিমানের কাজ হবে। এতে ত্বক ঘামালেও দেখতে প্রাণবন্ত দেখাবে। কারণ গ্রীষ্মকালে এমনিতেই ত্বক ঘর্মাক্ত থাকে তার উপর দিয়ে লিকুইড ফাউন্ডেশান ব্যবহার করলে তা গলে গিয়ে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হবে।

# ব্যাগে টিস্যু পেপার রাখতে ভুলবেন না। ঘেমে গেলে টিসু পেপার দিয়ে মুছে ফেলুন চট করে।

# গরমের দিন রোদে যদি সানগ্লাসটাই না পরলেন তাহলে যেন সাজটাই অপরিপূর্ণ মনে হয়। তাই গ্রীষ্মকালে ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ হচ্ছে সানগ্লাস। এছাড়াও গরমের দিনে সূর্যের তাপ ও ধুলাবালি থেকে চোখকে রক্ষা করতে সানগ্লাসের বিকল্প কোন কিছু হতে পারে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *