গর্ভকালীন অবসর সময় কাটানোর ৪টি উপায়

shajghor_Pregnant Time
প্রতিটি নারীর কাছেই গর্ভধারণের সময়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গর্ভকালীন অবসর সময় কাটানোর জন্য বেছে নিন ইতিবাচক সব কাজকে। যে কাজ গুলো আপনাকে রাখবে দুশ্চিন্তামুক্ত এবং হাসি খুশি, একই সঙ্গে বাচ্চারও উপকার করবে, সেগুলোই বেছে নিন সময় কাটানোর জন্য।

বিছানার পাশে বই রাখুন
গর্ভকালীন সময়টা যেহেতু সহজে কাটতে চায় না সেহেতু এই সময়টা কাটানোর জন্য ভালো কিছু বই কিনে রাখুন। যখনই সময় কাটানো মুশকিল হয়ে যাবে তখনই ভালো কোনো বই পড়তে বসে পরুন। তাহলে খুব সহজেই কেটে যাবে আপনার গর্ভকালীন অবসর। একই সঙ্গে মন ভালো থাকলে বাচ্চার ওপরেও ভালো প্রভাব পড়বে।

ইন্টারনেটে শিশুর বৃদ্ধি বিষয়ক ওয়েবসাইট ঘাটুন –
গর্ভের সন্তান কিভাবে বেড়ে উঠছে, এ সময়ে কী কী করা উচিত, সন্তানের জন্মের পর কীভাবে যত্ন নিতে হবে ইত্যাদি নানা বিষয় নিয়ে ইন্টারনেটে অসংখ্য সাইট আছে। আপনার গর্ভকালীন যত্ন এবং আপনার শিশুর যত্ন নেয়ার জন্য এসব সাইট গুলো ঘেঁটেই দিনের বেশিরভাগ সময় কাটিয়ে দিতে পারবেন অনায়েসেই। সেই সঙ্গে বৃদ্ধি পাবে আপনার জ্ঞানও।

বিকেলে বাইরে হাঁটতে যান –
গর্ভকালে প্রয়োজন কিছু ব্যায়ামের। সেই সঙ্গে সারাদিন বাসায় বসে না থেকে প্রয়োজন একটু খোলা হাওয়ার বাইরে বের হওয়া। গর্ভকালীন অবসরে বিকেল বেলাটা কাটিয়ে দিতে পারেন বাইরে কিছুক্ষন হাঁটাহাঁটি করে। এতে গর্ভের সন্তান ভালো থাকবে সেই সঙ্গে আপনিও খুব বেশি মুটিয়ে যাবেন না।

যোগাসন করুন –
গর্ভকালে মানসিক অস্থিরতা দূর করার জন্য এবং শরীর সুস্থ রাখার জন্য যোগাসন করতে পারেন। এই সময়ে সুবিধাজনক আসনের কিছু যোগাসন আপনাকে দিতে পারে মানসিক প্রশান্তি। সেই সঙ্গে কেটে যাবে একঘেয়ে সময়গুলো।

> সবশেষে মুসলিম ভাই ও বোনেরা অবশ্যই পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে ভুলে যাবেন না। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *