চালের গুঁড়ো ও গোলাপজল ত্বকের হোয়াইটহেডস দূর করে

অনেক সময় মেকআপ করার পরও ত্বক মসৃণ দেখায় না। এর কারণ একটাই-হোয়াইটহেডস। আমাদের ত্বকের ‘সিবাসিয়াস গ্রন্থি’ থেকে ‘সিবাম’-এর নিঃসরণ বৃদ্ধি পেলে ত্বকে হোয়াইটহেডসের পরিমাণ বেড়ে যায়। এ ছাড়া হরমোনের পরিবর্তন, অতিরিক্ত তৈলাক্ত ত্বক, অপরিষ্কার ত্বক, বংশগত কারণে ও মেকআপের কেমিকেলের কারণেও ত্বকে হোয়াইটহেডস হয়। এই সমস্যার সমাধানে চালের গুঁড়ো ও গোলাপজল ব্যবহার করতে পারেন। এই উপাদান দুটি ত্বকের হোয়াইটহেডস দূর করে ত্বককে নরম ও মসৃণ করে।shajghor_Skin Whiteheadsকীভাবে ত্বকে এই দুটি উপাদান ব্যবহার করবেন, সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। এক নজরে চোখ বুলিয়ে নিন।

যা যা লাগবে –
চালের গুঁড়ো দুই টেবিল চামচ ও গোলাপজল দুই থেকে তিন চা চামচ। চালের গুঁড়ো ত্বকে প্রাকৃতিক স্ক্রাবারের কাজ করে, যা ত্বকের মরা কোষ দূর করে ত্বককে উজ্জ্বল ও মসৃণ করে। এ ছাড়া চালের গুঁড়ো লোমকূপের ভেতর থেকে হোয়াইটহেডস পরিষ্কার করতেও বেশ কার্যকর। অন্যদিকে গোলাপজল ত্বকে প্রাকৃতিক টোনারের কাজ করে। যা ত্বকের আর্দ্রতা ধরে রাখে ও ত্বককে নরম করে। এ ছাড়া এই উপাদানটি ত্বকের সিবাম নিঃসরণ বন্ধ করে ত্বককে হোয়াইটহেডস-মুক্ত রাখে।

যেভাবে ব্যবহার করবেন –
প্রথমে একটি বাটিতে চালের গুঁড়ো ও গোলাপজল একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাক মুখে লাগিয়ে হাত দিয়ে পাঁচ মিনিট হালকাভাবে ম্যাসাজ করুন। ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

পরামর্শ
১. স্ক্রাবিং করার সময় হালকাভাবে ম্যাসাজ করুন।
২. ম্যাসাজ করার পর মুখ ধুয়ে ময়েশ্চারাইজার ব্যবহার করুন।
৩. নাক ও থুতনিতে একটু বেশি কের ম্যাসাজ করুন।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *