চুলের সকল সমস্যার সমাধান ১টি হেয়ার প্যাকেই

সুন্দর চুল পেতে আমরা কতো কি না করছি। কিন্তু চুলে সমস্যার তো  শেষ নেই। চুলের সব রকমের সমস্যার সমাধান যদি একটি হেয়ার প্যাকেই হয়ে যায়, তাহলে আর চিন্তা কিসের?আজকে যে হেয়ার প্যাকটির কথা বলবো, এই প্যাকটি চুল পড়া কমাবে, খুশকি দূর করবে, চুল মজবুত এবং কালো করে তুলবে, চুলের গ্রোথ বৃদ্ধিতে সাহায্য করবে এবং চুলের উকুনও দূর করবে।

যা যা প্রয়োজন –

১) জবা ফুল এবং পাতা –
৫ টি লাল রঙ এর জবা ফুল এবং ১৫ টি পাতা প্রয়োজন হবে। খেয়াল রাখবেন জবা ফুল এবং ফুলের পাতা গুলো যাতে ফ্রেশ হয়। জবা ফুল এবং এর পাতায় এমিনো এসিড, ভিটামিন এ এবং সি রয়েছে। যা আমাদের চুলকে ঘন এবং কালো করে তুলতে সাহায্য করবে। রূহ্ম চুলের জন্যেও এটি ভালো কাজ করবে।

২) অ্যালোভেরা –
একটি মিডিয়াম সাইজের তাজা অ্যালোভেরা পাতা লাগবে। আপনাদের কাছে তাজা পাতা না থাকলে যে কোনো ব্রান্ডের  অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারবেন। সেক্ষেত্রে ৯২% অ্যালো এক্সট্রাক্ট সমৃদ্ধ  ন্যাচার রিপাব্লিক  বা  ৯৮% অ্যালো এক্সট্রাক্ট সমৃদ্ধ  স্কিন ক্যাফে এর অ্যালো জেল ব্যবহার করতে পারেন।অ্যালোভেরাতে ভিটামিনই রয়েছে যা আমাদের চুলকে শাইনি করে তুলবে।

৩) কারি পাতা –
কারি পাতা রান্নায় ব্যবহার করা হয় সুগন্ধের জন্যে। এটি সুপার শপে পেয়ে যাবেন। কারি পাতা চুলের জন্য খুবই ভালো। কারণ এতে ভিটা ক্যারোটিন, এবং এমিনো এসিড রয়েছে। যা চুল পড়া কমাতে সাহায্য করে।

৪) পেপার মিন্ট এসেনশিয়াল অয়েল –
৫-৬ ড্রপস পেপার মিন্ট এসেনশিয়াল অয়েল লাগবে। এই অয়েলটি মিন্ট অথবা পুদিনা পাতা থেকে তৈরী হয়। এই অয়েলে ওমেগা থ্রি ফ্যাটি এসিড, আয়রন, ম্যাগনেশিয়াম,ক্যালসিয়াম, ভিটামিন এ এবং সি রয়েছে। যা চুলে ব্লাড সার্কুলেশন বাড়ায়, চুলের গ্রোথ বৃদ্ধি করে, খুশকি এবং উকুন দূর করে।

তৈরি করবেন যেভাবে –
– প্রথমে তাজা অ্যালোভেরাটির যে দুই পাশে কাঁটা থাকে, ওই দুই পাশ ছুড়ি দিয়ে কেটে নিতে হবে। এবার অ্যালোভেরাটি কয়েক টুকরা করে নিতে হবে। অ্যালোভেরা জেল ব্যবহার করলে ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল নিতে হবে।

– জবা ফুলের পাপড়িগুলো ছিড়ে নিতে হবে এবং পাতাগুলো বড় বড় কুচি করে নিতে হবে।

– অ্যালোভেরা, কারি পাতা, জবা ফুল এবং ফুলের পাতাগুলো একসাথে নিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিতে হবে। আপনি চাইলে অল্প একটু পানি যোগ করতে পাবেন। ব্লেন্ড করার পর একটি ঘন পেস্ট তৈরি হবে।

– এবার পেস্টের মধ্যে ৫-৬ ড্রপস পেপারমিন্ট এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে হবে।

– ব্যস,হেয়ার প্যাকটি ব্যবহারের জন্যে তৈরি!

এবার অলরাউন্ডার হেয়ার প্যাকটি ব্যবহারের পালাঃ

হাতের সাহায্যে এই হেয়ার প্যাকটি পুরো চুলে লাগিয়ে নিন  এবং ২ ঘন্টা পর শ্যাম্পু করে নিন।  এই প্যাকটি সপ্তাহে একবার ব্যবহার করবেন।

এই তো জেনে নিলেন, চুলের সব ধরনের সমস্যার সমাধানকারী একটি হেয়ার প্যাক। আশা করছি এটি নিয়মিত ব্যবহারে আপনাদের চুলের সকল সমস্যার সমাধান সম্ভব হবে।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

তথ্যসুত্রঃ ইন্টারনেট
ছবিটি ইন্টারনেট হতে সংগৃহীত

One comment

  1. Skin e lom kup gulu boro hoe jacce atar prakritik somadhan ki janaben pls?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *