চুলের সঠিক পরিচর্যায় ডিম ব্যবহারের ৫টি সহজ পদ্ধতি

হঠাৎ করেই হাত চলে গেলো মাথায়, আঙ্গুলের সাথে উঠে এলো চুল, মন খটমটে হয়ে উঠল। যা অবস্থা তাতে ত দেখছি দু দিনেই মাথা খালি হয়ে যাবে। এখন উপায়? চলুন উপায় জেনে নিই চুলের রুক্ষতা ও পরিচর্যায় ডিম ব্যবহারের কয়েকটা সহজ পদ্ধতি:


১। সাধারণ ডিম:
ডিম আপনার চুলে প্রোটিন সরবরাহের জন্য প্রধান সুত্র। শরীর গঠন এবং এটি শক্তিশালী করা ছাড়াও, এটি বৃহৎ পরিসরে আপনার চুলের মান উন্নয়ন করে।

দুটি ডিম ভেঙ্গে একটি একটি পাত্রে ঢালুন এবং ফেটুন, এরপর তা আপনার চুলের আগা থেকে গোরা পর্যন্ত ছড়িয়ে দিন, ৩০মিনিট রাখুন। এর পর চুল ধুয়ে ফেলুন, গন্ধ হতে পরিত্রাণ পেতে শ্যম্পু করুন।

২। ডিম প্যাক:
প্রোটিন আপনার চুল মসৃন এবং শক্তিশালী করবে, চুলের হারানো উজ্জল্য ফিরিয়ে আনার জন্য ডিম মাস্ক ব্যবহার করতে পাড়েন, চুলের ক্রিমের সঙ্গে ডিম মিশিয়ে প্যাক তৈরি করুন, এটি সপ্তাহে ২বার ব্যবহার করতে পাড়েন। এটা আপনার চুলকে করবে মসৃন এবং শক্তিশালী।

৩। ডিম এবং শ্যম্পু:
যদিও আমি ডিম পছন্দ করি কিন্তু এর গন্ধ আমার একদমই ভাললাগেনা এবং সম্ভবত আপনারও ভাললাগেনা,
হ্যাঁ, আমি বুঝতে পারি, আপনি আপনার চুলকে সুন্দর রাখতে চান কিন্তু ডিমের গন্ধ আপনাকে তা করতে দিচ্ছেনা।
কিন্তু এখন সব কিছুরই সমাধান আছে, শ্যম্পুর সাথে মিশিয়ে নিন ডিমের তরল অংশ দেখবেন ধিরে ধিরে আপনার চুল হয়ে উঠছে সুন্দর ও প্রনবন্ত।

৪। ডিম এবং মেহেদী:
মেহেদীর গুনাগুণ সম্পর্কে আমারা সবাই কম বেশি জানি, মেহেদি ব্যবহারে চুলের গোরা হয় শক্ত ও মজবুত আর ডিমের গুনাগুণ তো আমরা জানিই, তাই ডিমের সাথে মেহেদী মিশিয়ে ব্যবহার করুন চুলে। চুল হবে শক্ত মজবুত ও উজ্জ্বল।

৫। ডিম + অলিভ অয়েল + মধু:
১টি ডিম, এক টেবিল চামচ মধু ও এক টেবিল চামচ অলিভ অয়েল নিন, তিনটি জিনিসকে একত্রে মিশান, ৩০ মিনিট পর ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন, শ্যম্পু এবং কন্ডিশনার ব্যবহার করুন।

তাহলে আর অপেক্ষা করছেন কেন, এখন আপনার কাছে আছে খুব সহজে চুলের সৌন্দর্য চর্চার গোপনীয় সব রহস্য। চটজলদি দোকান থেকে নিয়ে আসুন কিছু ডিম, আপনি কল্পনাই করতে পারছেন না আপনার চুল কতো চমৎকার হতে যাচ্ছে।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন