চুলের সৌন্দর্য বাড়াবে ৫টি সবজি

ঘন, কালো,লম্বা, উজ্জ্বল চুল প্রত্যেকটি মেয়েরই কাম্য। কিন্তু আজকাল নানা কারনে চুল হয়ে উঠছে নিষ্প্রাণ, রুক্ষ,সূক্ষ্ম। তাই নিরুপায় হয়ে অনেকে দ্বারস্থ হচ্ছেন পার্লারের দামি দামি ট্রিটমেন্টের দিকে। কিন্তু সেই একই অবস্থা দিন কে দিন মাথার চুল পড়ে যাচ্ছে, আগের মতো আর চুল ঝলমলও করে না। কিন্তু আপনি কি জানেন, আপনার হাতের কাছে থাকা কিছু সবজি ফিরিয়ে আনতে পারে আপনার হারিয়ে যাওয়া চুলের সৌন্দর্যকে। আসুন জেনে নিই সেই সব সবজির কথা-

পেঁয়াজ:
একটা পেঁয়াজ থেকে রস বের করে তার মধ্যে দু চামচ মধু  ভালো করে মিশিয়ে নিন। যদি গন্ধ লাগে তাহলে তার মধ্যে একটু গোলাপ জল মিশিয়ে নিতে পারেন। এবার এই মিশ্রণটা ভালো করে চুলের গোড়ায় লাগান। ৪০ মিনিট রাখার পর মাথা ভালো করে ধুয়ে নিন।

আলু:
৩ থেকে ৪টে আলু ছোট ছোট টুকরো করে কেটে মিক্সিতে পেস্ট করে জুস বের করে নিন। এরমধ্যে  এক চামচ মধু,একটা ডিম egg এবং একটু জল একটি মিশ্রণ বানান। মিশ্রণটি ভাল করে চুলে লাগান। তারপর ৩০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন।

রসুন:
রসুনের রস খুবই ভালো চুলের জন্য। রসুনের রস সপ্তাহে একদিন মাথার স্কাল্পে লাগালে কিছুদিনের মধ্যেই দেখবেন অনেক নতুন চুল new hair গজিয়েছে।

ধনে পাতা:
একটু জল মিশিয়ে ধনে পাতা বেটে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় লাগান। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

গাজর:
দুটো গাজর কেটে গরম জলে ফুটিয়ে নিন। এই সেদ্ধ গাজরের পেস্ট বানিয়ে চুলের গোড়ায় ভালো করে লাগিয়ে নিন। ৩০ মিনিট মাথায় রাখার পর ধুয়ে ফেলুন।

ছবিঃ ইন্টারনেট হতে সংগৃহীত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *