চুল ঘন ও লম্বা করে তুলুন ঘরোয়া ৫ কার্যকরী হেয়ার প্যাকে

লম্বা, ঘন কালো চুল সব নারীর কাম্য। কিন্তু অনেকে নারীই অভিযোগ করে থাকেন তাদের চুল লম্বা long hair হয় না। এই নগর জীবনে দূষণ, ধুলাবালি, অস্বাস্থ্যকর জীবনযাত্রার কারণে চুল পুষ্টিহীনতায় ভুগে থাকে। চুল রাতারাতি লম্বা হওয়া সম্ভব নয়। চুল লম্বা করার জন্য প্রয়োজন যত্নের, পুষ্টিকর খাদ্যের এবং স্বাস্থ্যকর জীবনযাত্রার। কিছু প্যাক আছে যা ব্যবহারে চুল হবে লম্বা, ঘন এবং মজবুত। আসুন তাহলে জেনে নেওয়া যাক সেই প্যাকগুলোর কথা।
১। কারি পাতা এবং নারকেল তেল –
৪ থেকে ৫টি কারিপাতা এবং ২ টেবিল চামচ নারকেল তেল। কারিপাতা গুঁড়ো করে একটি পাত্রে নিন। এরসাথে নারকেল তেল মিশিয়ে চুলায় গরম করতে দিন। জ্বাল হয়ে এলে এটি নামিয়ে ফেলুন। কুসুম গরম অবস্থায় চুলে কয়েক মিনিট ম্যাসাজ করে লাগান। ১৫-২০ মিনিট পর চুল শ্যাম্পু করে ফেলুন।

২। ডিমের সাদা অংশ –
ডিমের সাদা অংশ ভাল করে ফেটে নিন। এবার এটি চুলে ম্যাসাজ করে লাগান। ডিমের প্রোটিন চুলে পুষ্টি যুগিয়ে চুল মজবুত করে তুলে। এর সাথে চুল ঘন এবং লম্বা করে থাকে।

৩। ডিম এবং দুধের প্যাক –
একটি ডিম, এক কাপ দুধ, একটি লেবুর রস এবং দুই টেবিল চামচ অলিভ অয়েল। প্রথমে ডিম থেকে সাদা অংশ এবং কুসুম আলাদা করে ফেলুন। তৈলাক্ত চুলের ডিমের সাদা অংশ এবং নরমাল চুলের জন্য সম্পূর্ণ ডিম ব্যবহার করুন। ডিম ভাল করে ফেটে নিন। এরসাথে দুধ, অলিভ অয়েল এবং লেবুর রস মিশিয়ে নিন। এবার এটি চুলে ম্যাসাজ করে লাগান। ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে ফেলুন।

৪। পাকা কলার প্যাক –
এক থেকে দুটি পাকা কলা, এক চামচ নারকেল তেল, এক চা চামচ অলিভ অয়েল এবং এক টেবিল চামচ মধু ভাল করে মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি চুলে ম্যাসাজ করে লাগিয়ে নিন। ১০-১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। তারপর চুল পানি দিয়ে ফেলুন। আপনি চাইলে শ্যাম্পু করতে পারেন।

৫। টকদই এবং অ্যাপেল সাইডার প্যাক
আধা কাপ টকদই, এক চা চামচ অ্যাপেল সাইডার ভিনেগার এবং এক চা চামচ মধু মিশিয়ে নিন। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। তারপর শ্যাম্পু করুন।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

লিখেছেন- নিগার আলম
ফিচার রাইটার, প্রিয় লাইফ
তথ্যসুত্রঃ প্রিয়.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *