চুল ঘন করবে ক্যাস্টার অয়েল

চুল ঘন করার জন্য ক্যাস্টার অয়েল খুবই ভালো কাজ করে। কারণ এর মধ্যে রিসিনোলেইক এসিড নামে একটি উপাদান থাকে যা চুল ঘন করে এবং নতুন চুল গজাতেও সাহায্য করে। শুধু চুল ঘন করা নয়, নতুন চুল গজানো ও শুস্ক চুলের রুক্ষতাও দূর করে এই ক্যাস্টার অয়েল ।

কখন ব্যবহার করবেন এই ক্যাস্টার অয়েল :
ভালো ফল পাবার জন্য সপ্তাহে একবার করে কমপক্ষে ২ মাস ব্যবহার করতে হবে। রাতে ঘুমাবার আগে লাগিয়ে সকালে ধুয়ে ফেলুন। সম্ভব না হলে, মাথায় লাগিয়ে ১০ মিনিট ম্যাসাজ করে কমপক্ষে ২ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। ভালো ফলাফলের জন্য একটা ভিটামিন ই ক্যাপসুল ভেঙ্গে ভিতরের তরলটা মিশিয়ে নিয়ে তারপর চুলে লাগান।

সতর্কতা:
ক্যাস্টর অয়েল মধুর মতো ঘন। তাই চটচটে ভাবের কারণে কারো কারো অস্বস্তি হতে পারে। এছাড়া এর মধ্যে রিসিন পদার্থ থাকায় তা পেটে গেলে ক্ষতি হয়। তাই ব্যবহারে অবশ্যই সাবধানতা অবলম্বন করুন।

কোথায় পাবেন এই অয়েল:

বাজারে দেশি ও বিদেশি ২ ধরণের ক্যাস্টর অয়েলই পাওয়া যায়। দেশি গুলো ফার্মেসিতে পাওয়া যায়। ৭০ টাকা মূল্যের বোতল বড় চুলে ৪ বার ব্যবহার করা যায়।

আর বিদেশিগুলো যে কোনো সুপার শপে অথবা বিভিন্ন বিউটি পার্লার সামগ্রীর দোকানে পাওয়া যায়। দাম আনুমানিক ২৫০ টাকা হবে। তবে দেশের প্রস্তুতকৃত ক্যাস্টর অয়েলও কিন্তু যথেষ্ট কার্যকরী।

বোনাস টিপসঃ
যারা চোখের পাপড়ি ঘন করতে চান তারা প্রতিদিন রাতে ঘুমানোর সময় ২-৩ ফোটা চোখের পাপড়িতে ব্যবহার করতে পারেন।

__ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না__

No comments

  1. Castor oil ka 1 images vaj do na

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *