জাদুকরী স্বাস্থ্যকর পানীয়টি বিনা কষ্টেই কমাবে বাড়তি ওজন!

শুনে অবাক হচ্ছেন তাইনা? ভাবছেন বিনা কষ্টে কীভাবে সম্ভব ওজন কমানো? কিন্তু আপনি চাইলে বাড়তি ওজন কমিয়ে ফেলতে পারেন সামান্য কষ্ট করে, তাও কেবল একটি পানীয় পান করে।
shajghor_reduce-excess-weight-without-any-troubleহ্যাঁ, রাতে ঘুমাবার আগে ও সকালে উঠে পান করতে হবে একটি স্বাস্থ্যকর ও পানীয় আর তাতেই কমবে ওজন। এই পানীয়ের প্রতিটি উপাদানই প্রাকৃতিক, তাই পার্শ্বপ্রতিক্রিয়া হবার কোন সম্ভাবনাই নেই। চলুন, জেনে নিই ৩টি উপাদান দিয়ে তৈরি একটি জাদুকরী পানীয়ের কথা।

যা যা প্রয়োজন –

১। দুই চামচ মধু

২। এক চামচ দারুচিনি গুঁড়ো

৩। ১ কাপ গরম পানি

যা করতে হবে –

১। একটি গ্লাসে অথবা কাপে দারুচিনি গুঁড়ো রাখুন ও মধু আলাদা করে রাখুন।

২। এক কাপ গরম পানি ফুটিয়ে নিন।

৩। ফুটন্ত গরম পানি ঢেলে দিন দারুচিনি গুঁড়োর মধ্যে। তারপর কিছুক্ষণ ঢেকে রাখুন পাত্রটি।

৪। যখন দারুচিনি মিশ্রিত পানি হালকা কুসুম গরম পানিতে পরিনত হবে, তখন তাতে মধু মিশিয়ে দিন। মনে রাখবেন কখনোই ফুটন্ত গরম পানিতে মুধু মিশ্রণ করবেন না কারণ গরম পানি মধুর এনজাইম ও অন্যান্য পুষ্টিগুণ ধ্বংস করে দেয়।

৫। এই মিশ্রণটি রাতে ঘুমাতে যাওয়ার আগে ১/২ কাপ খেতে পারেন। কিছুটা রেখে দিন ফ্রিজে, পরদিন সকালে উঠেও খেতে পারেন। তবে মিশ্রণটি আবার গরম করার কোন প্রয়োজন নেই।

৬। এই মিশ্রণটির সাথে আলাদা ভাবে কোন কিছু মেশানোর কোন দরকার নেই। আর ভাল উপকারিতা পাওয়ার জন্য রাতে শোবার আগে ও সকালে খালি পেটেই খাওয়া উত্তম। খালি পেটে খেলে বাড়তি কোন ফ্লেভার যোগ করবেন না।

এই রেসিপিটিই হল বিনা কষ্টে ওজন কমানোর মন্ত্র। এই পানীয় আমাদের দেহের মেটাবলিজম প্রক্রিয়া বাড়িয়ে দেয়, ফলে ওজন কমে শারীরিক পরিশ্রম ছাড়াই ও বাড়তি ওজন শরীরে জমে না।

( ওজন কমানোর যে কোন টোটকা অবলম্বনের পাশাপাশি পরিমিত পরিমাণে খাওয়া জরুরী। আপনি যদি প্রয়োজনের চাইতে অনেক বেশি খাওয়া দাওয়া করেন, তাহলে কোন পানীয়-ওষুধ কিংবা ব্যায়াম আপনার ওজন কমাতে পারবে না। স্বাভাবিক পরিমাণে খাওয়া দাওয়া করুন, সাথে এই পানীয় পান করুন নিয়ম করে। ওজন কমবেই। ব্যায়াম করার কষ্টটা করতে হবে না।)

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

তথ্যঃ healthdigezt.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *