ত্বকের উজ্জ্বলতা বাড়াতে টি-প্যাকের জাদু জেনে নিন!

রূপে লাবণ্যে পরিপূর্ণ হতে ফেসপ্যাকের ভূমিকাকে অস্বীকার করার উপায় নেই। ট্যান দূর করতে, বলিরেখা নির্মূল করতে বা নিদেনপক্ষে ত্বকের উজ্জ্বল্য ফিরিয়ে আনতে ফেসপ্যাকে ভরসা করেন অনেকেই। ফল, দুধ, সবজি, ডাল, বেসনের পাশাপাশি ফেসপ্যাক হিসাবে টি-প্যাকও যে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে, তা কী জানেন? এক-এক চায়ের এক-এক গুণ। চলুন জেনে নেওয়া যাক।
shajghor_green tea face mask১) গ্রিন টি- এমনিতেই ওজন কমাতে ও রোগ প্রতিরোধ শক্তি বাড়াতে গ্রিন টি-এর নামডাক। এই চা পাতার নির্যাস প্যাক হিসাবে ব্যবহার করলে ত্বকের মরা কোষ বেরিয়ে আসবে। চেহারায় ফিরে আসবে হারিয়ে যাওয়া গ্লো। গ্রিন টি-র সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে চুলে লাগালে খুশকি দূর হয়।

২) ওলং টি- বলিরেখা নির্মূল করতে ওলং টি বিখ্যাত। এই চায়ের প্যাক ব্ল্যাক হেডস দূর করে। ত্বকে কালো ছোপ পড়তে দেয় না। এর অ্যান্টিঅক্সিডেন্টেস ত্বক থেকে ময়লা টেনে বের করে ঝকঝকে ভাব ফিরিয়ে আনে।

৩) আদা বা জিঞ্জার টি- অ্যান্টিব্যাকটেরিয়াল গুণে সমৃদ্ধ আদা চা ত্বকের ট্যান দূর করে কালো ছোপদের বিদায় করে। আদা ও চায়ের নির্যাস মাথায় লাগিয়ে দেখুন, চুল পড়া কমে যাবে।

৪) কালো বা লিকার চা- চা ঠান্ডা হলে মুখে মাখার সময় সামান্য ম্যাসাজ। শুকানোর জন্য ১৫ মিনিটই যথেষ্ট। তারপর ধুয়ে ফেলতে হবে। এই চা কিন্তু বলিরেখা  ও বয়সজনিত ত্বকের সমস্যা নির্মূল করতে এক্সপার্ট।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *