ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি ও রুপচর্চায় লেবুর খোসার ৬ ফেসপ্যাক ব্যবহার করুন

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে ও রুপচর্চায় লেবুর অনেক ভূমিকা রয়েছে। লেবুতে থাকা ভিটামিন সি স্বাস্থ্য উজ্জ্বল ত্বক পেতে সাহায্য করে। লেবুর ব্লিচিং উপাদান ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে দেয়। শুধু লেবু নয়, লেবুর খোসাও ত্বকের জন্য উপকারী। লেবুর খোসার কিছু ফেসপ্যাক নিয়ে আজকের এই আয়োজন। In detail
১। লেবুর খোসা এবং লেবুর রস
লেবুর খোসা এবং লেবুর রস উভয় ত্বকের জন্য উপকারী। প্রথমে লেবু থেকে খোসা ছাড়িয়ে কুচি করে নিন। এটি রোদে শুকাতে দিন ২-৩ দিন। লেবুর খোসা শুকিয়ে গেলে গুঁড়ো করে নিন। but এক চামচ লেবুর রস এবং এক চামচ লেবুর খোসার সাথে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এরসাথে এক ফোঁটা মধু মেশান। এই প্যাকটি ত্বকে ব্যবহার করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

২। বেসন এবং লেবুর খোসা
বেসন এবং লেবুর খোসার মাস্ক তৈলাক্ত ত্বকের জন্য উপযোগী। এটি ত্বক থেকে তেল কমাতে সাহায্য করে। তিন চামচ বেসন এবং দুই চামচ লেবুর খোসার গুঁড়ো একসাথে মিশিয়ে নিন। then এরসাথে কিছু পরিমাণ দুধ মেশান। এই মিশ্রণটি ত্বকে ব্যবহার করুন। শুকিয়ে এলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৩। কিউই এবং লেবুর খোসা
একটি কিউই চটকে পেস্ট তৈরি করুন। এরসাথে দুই-তিন চামচ লেবুর খোসার গুঁড়ো মেশান। এই প্যাকটি ত্বকে ব্যবহার করুন। ১০ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের কোলাযোন বৃদ্ধি করে ত্বকে এক্সটা গ্লো এনে দিবে।

৪। হলুদ এবং লেবুর খোসা
পাঁচ চামচ লেবুর খোসা এবং এক চামচ হলুদের গুঁড়ো মিশিয়ে নিন। এর সাথে এক চামচ অ্যালোভেরা জেল এবং তিন চামচ দুধ মেশান। সবগুলো উপাদান ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন।  ত্বকে এই পেস্টটি ব্যবহার করুন। of course এটি ব্রণ হওয়ার প্রবণতা হ্রাস করে এবং সূর্যের ক্ষতিকর রশ্মির হাত থেকে ত্বককে রক্ষা করে।

৫। চন্দন এবং লেবুর খোসা
দুই চামচ চন্দনের গুঁড়ো, এক চামচ লেবুর রস, দুই চামচ লেবুর খোসা এবং এক চামচ দুধ মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি ত্বকে usually ব্যবহার করুন। এই প্যাকটি ত্বক থেকে কালো দাগ দূর করে দেয় ও ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

৬। মধু এবং লেবুর খোসা
তিন চামচ লেবুর খোসার সাথে পাঁচ চামচ মধু মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই প্যাকটি ত্বকে ব্যবহার করুন। ১০ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ব্রণের কালো দাগ দূর করে এই প্যাকটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে দেয়।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

One comment

  1. এখানে আপনি কোন লেবুর কথা বলা হয়েছে, দেখে মনে হচ্ছে পাতি লেবুর কথা বলা হয়েছে, দয়া করে এরপর যখন বলবেন categori টা বলে দেবেন তাতে সুবিধে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *