ত্বক উজ্জ্বল ও পরিষ্কার রাখার ৬টি টিপস

প্রতিটি মেয়েই চায় সবাই তার দিকে মুগ্ধ দৃষ্টিতে তাকিয়ে থাকুক। এজন্য তারা ত্বকের যত্নে যথেষ্ট সচেতন থাকে। কিন্তু এ সচেতনতা যখন তাদের কোন উপকারে না আসে তখন তাদেরকে মানসিকভাবে ভেঙে পড়তে দেখা যায়। তবে নিচের কয়েকটি পদ্ধতি অনুসরণ করতে পারলেই আপনার ত্বক হয়ে উঠবে কোমল, স্নিগ্ধ এবং উজ্জ্বল।

টিপস ১
ত্বক উজ্জ্বল এবং ফর্সা করার জন্য লেবুর রস ও জৈব ঘাস এক সাথে মিশ্রণ করে নিয়ে এটা আপনার মুখে এবং ঘাড়ে ১০ মিনিট লাগিয়ে রাখুন এবং ধুয়ে ফেলুন। এটা প্রয়োগে আপনার মুখের ব্রণ এবং কালো দাগ দূর হবে এবং ত্বক পরিষ্কার হবে।

টিপস ৩
মুখে যদি ব্রণ থাকে তাহলে চা গাছের তেল তুলার সাহায্যে ব্রণের উপরে কয়েক ঘণ্টা পরপর প্রয়োগ করতে থাকুন। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে ভিটামিন ই তেল আক্রান্ত স্থানে ১ ঘণ্টার জন্য প্রয়োগ করুন।

টিপস ৪
অতি দ্রুত ত্বকের গোলাপি আভা ফিরিয়ে আনতে অলিভ, কোকোনাট এবং জুজুবা তেল কয়েক ফোঁটা আপনার গালে এবং ভ্রু এর হাড়ে ধীরে ধীরে প্রয়োগ করুন।

টিপস ৫
ভাল ঘুম ত্বকের জন্য উপকারী। তাই ত্বকের যত্নে অবশ্যই সিল্ক এর বালিশ ব্যবহার করুন। এতে আপনার ঘুম পরিষ্কার হবে এবং আপনার ত্বক প্রাণবন্ত হয়ে উঠবে।

টিপস ৬
ত্বককে মসৃণ ও কোমল রাখতে সামুদ্রিক কড মাছের যকৃত দ্বারা তৈরি তেল সম্পূরক উপাদান হিসেবে ব্যবহার করুন। এক্ষেত্রে লেবুর রস এবং কড লিভার তেল এর মিশ্রণ তৈরি করে নিয়ে শরীরে প্রয়োগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *