ত্বক উজ্জ্বল ফর্সা করতে ডিমের খোসার ব্যবহার জেনে নিন!

ত্বক উজ্জ্বল ফর্সা করতে ডিমের ফেসপ্যাকের ব্যবহার কথা কমবেশি সবাই জানি আমরা। তবে জানেন কি ত্বকের সুরক্ষায় ডিমের খোসাও অনন্য? ডিমের খোসায় রয়েছে প্রোটিন, প্রাকৃতিক অ্যাসিড, ভিটামিনসহ এমন কিছু পুষ্টি উপাদান যা ত্বক উজ্জ্বল ও কোমল রাখে। ফেসপ্যাকে ব্যবহার করার জন্য ডিমের খোসা শুকিয়ে গুঁড়া করে সংরক্ষণ করতে পারেন। in detail

জেনে নিন কীভাবে ডিমের খোসার ফেসপ্যাক তৈরি ও ব্যবহার করবেন-

১। ত্বকে ময়লা জমে লোমকূপ বন্ধ হয়ে গেলে ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক। লেবুর রস ও মধুর সঙ্গে ডিমের খোসার পাউডার মেশান। মিশ্রণটি ত্বকে লাগান ঘষে ঘষে। Then কিছুক্ষণ পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

২। ডিমের খোসায় থাকা প্রোটিন ও ভিটামিন ত্বক উজ্জ্বল করে। মধু ও বেসনের সঙ্গে ২ চা চামচ ডিমের খোসার গুঁড়া মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। of course সপ্তাহে দুই দিন এই ফেসপ্যাক ব্যবহার করলে উজ্জ্বল ও সুন্দর হবে।

৩। বলিরেখা দূর করতে জুড়ি নেই ডিমের খোসার। কয়েক চামচ ডিমের খোসার পাউডার দইয়ের সঙ্গে মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। এক চিমটি হলুদ গুঁড়া দিন। মিশ্রণটি ২০ মিনিট ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এটি ত্বক টানটান রাখবে।

৪। ত্বকের শুষ্কতা দূর করতে মধুর সঙ্গে ডিমের খোসার পাউডার মিশিয়ে ত্বকে লাগান। প্রতিদিন ঘুমানোর আগে এটি ব্যবহার করলে দূর হবে ত্বকের রুক্ষতা।

৫। ডিমের খোসা গুঁড়া করে অ্যালোভেরা জেলার সঙ্গে মেশান। মিশ্রণটি ত্বকে লাগান। এটি জৌলুস বাড়াবে ত্বকের।

√ লেখাটি ভালো লাগলে প্লিজ শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

তথ্য: বোল্ডস্কাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *