ত্বক করে তুলুন নিখুঁত দীপ্তিময় মাত্র চারটি কাজে

স্বাস্থ্যকর জীবনযাপন করলে আপনার ত্বকও থাকবে স্বাস্থ্যজ্জল, তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু কোনো কোনো দিন ত্বক থেকে হারিয়ে যায় এই দীপ্তি। জেনে রাখুন সেসব খারাপ দিনেও ত্বকে সৌন্দর্য ফিরিয়ে আনার সবচাইতে সহজ কৌশল।১) এক্সফলিয়েট করুন –
নিয়মিত এক্সফলিয়েট করার ফলে ত্বক থেকে ময়লা এবং মৃত কোষ জমে থাকতে পারে না। বিশেষ করে গরমের মৌসুমে তো এটা আরও বেশি জরুরী। এক্সফলিয়েট করার ফলে ত্বক মসৃণ দেখাবে। আপনার ত্বকের রঙ যেমনই হোক না কেন, দেখাবে অনেক দীপ্তিময়।

২) দূর করুন ডার্ক স্পট –
ত্বকে দাগ-ছোপ থাকলে এমনিতেই ত্বককে মনে হবে মলিন। এ কারণে ত্বক থেকে এসব দাগ দূর করতে ব্যবহার করুন এমন কোনো ক্রিম যা এসব দাগ দূর করতে পারে। এর জন্য ভিটামিন সি আছে এমন ক্রিম বা সেরাম ভালো কাজ করে।

৩) ময়েশ্চারাইজ করতে ভুলবেন না –
এক্সফলিয়েট করার পর ত্বক থেকে আর্দ্রতা হারিয়ে যায় তাই অবশ্যই ত্বক শুকনো ফেলে রাখবেন না। এর জন্য ব্যবহার করুন ভালো কোনো ময়েশ্চারাইজার। বিশেষ করে হায়ালুরোনিক এসিড আছে এমন ময়েশ্চারাইজার ত্বকের জন্য খুবই ভালো।

৪) লুমিনাইজিং পাউডার –
ত্বক এক্সফলিয়েট তো দূরের কথা, মুখ ধোয়ারও সময় নেই, তখন ত্বক ঝলমলে দেখাতে মেকআপের সাহায্য নেওয়া ছাড়া উপায় নেই। এমন পরিস্থিতিতে ব্যবহার করতে পারেন লুমিনাইজিং পাউডার। হালকা একটি ব্রাশ দিয়ে গালের উপরের অংশে, নাক বরাবর এবং ঠোঁটের ওপরে বুলিয়ে নিতে পারেন হাইলাইটার। তবে কপালে এবং ব্রণ আছে এমন জায়গায় হাইলাইট করবেন না অবশ্যই।

তথ্যসুত্রঃ প্রিয় লাইফ