দুটি তেল মাত্র ৭দিন ব্যবহারে চুল পড়া বন্ধ ও খুশকি দূর হবে! (তেলের নাম ও ব্যবহার বিধি জেনে নিন)

চুল নিয়ে সমস্যায় ভোগেন অনেকেই। সেইসব সমস্যার মধ্যে অকালে চুল পড়ে hair fall যাওয়া যেমন রয়েছে, তেমনই রয়েছে খুসকি। এইসব সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই চিকিৎসকের দ্বারস্থ হন, সাহায্য নিতে হয় দামি ওষুধের। কিন্তু কেমন হয়, যদি কোনও ঘরোয়া কৌশলে মুক্তি মেলে এই সমস্ত ঝামেলা থেকে? আছে কি তেমন কোনও টোটকা? ডাক্তাররা বলছেন, আছে।
shajghor_Two oilক্যাস্টর অয়েল Castor Oil এমন একটি প্রাকৃতিক উপাদান যাতে রয়েছে রাইসিনোলেইক অ্যাসিড ও ওমেগা ৬ ফ্যাটি অ্যাসিড। এই উপাদানগুলো চুল পড়া বন্ধ করার ক্ষেত্রে অত্যন্ত কার্যকর। আপনাকে যা করতে হবে তা হল, নারকেল তেলের সঙ্গে ক্যাস্টর অয়েল মিশিয়ে রাত্রিবেলা শুতে যাওয়ার আগে মাথায় মেখে নিতে হবে। বালিশে তেল লেগে যাওয়ার ভয় থাকলে মাথায় পরে নিন একটি শাওয়ার ক্যাপ। তারপর ঘুমিয়ে পডুন। সকালে উঠে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন।

যাঁরা খুসকির সমস্যায় ভুগছেন তাঁরা এক চামচ অলিভ অয়েলের সঙ্গে সমপরিমাণ ক্যাস্টর অয়েল আর অর্ধেক করে কাটা পাতি লেবুর রস মিশিয়ে নিন। এই মিশ্রণ মাথায়, চু‌লের গোড়ায়, লাগিয়ে আধ ঘন্টাখানেক পরে ধুয়ে ফেলুন মাথা। সাত দিন এমনটা করার পরেই মুক্তি মিলবে খুশকি থেকে। আসলে ক্যাস্টর অয়েলের মধ্যে অ্যান্টি ব্যাক্টেরিয়াল, অ্যান্টি ফাংগাল ও অ্যান্টিভাইরাল গুণ রয়েছে। সেই গুণগুলিই খুসকির হাত থেকে মুক্তি পেতে সাহায্য করে।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *