দৈনন্দিন রূপ সমস্যার চটজলদি কিছু সমাধান

প্রতিদিনই আমরা ত্বকের বিভিন্ন সমস্যায় পড়ে থাকি। এর মধ্যে ত্বকে কালো দাগ, রোদে পোড়া দাগ, কনুই এর চামড়া মোটা হয়ে যাওয়া, ব্রণের সমস্যা সহ নানা ধরনের সমস্যা দেখা যায়।

এই সকল সমস্যার সমাধান আমরা সব সময়ই খুজে থাকি, কিন্তু উপযোগী এবং দ্রুত সমাধান পাই না অনেকেই। দৈনন্দিন এইসকল রূপ সমস্যার চটজলদি কিছু সমাধান।

– পিগমেন্টেশন বা ত্বকের কালো দাগ থেকে মু্ক্তি পেতে আলু, লেবু ও শসার রস একসঙ্গে মিশিয়ে এতে আধা চা চামচ গ্লিসারিন মিশিয়ে মিশ্রণ তৈরি করে যেখানে দাগ পড়েছে সেখানের ত্বকে লাগান। ১০ মিনিট রাখার পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে দূর হবে সমস্যা।

– এখনকার কড়া রোদের কারণে ত্বকে পরে রোদে পোড়া দাগ। রোদে পুড়লে ত্বক জ্বলতে থাকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে টমেটোর রস ও দুধ এক সঙ্গে মিশিয়ে মুখে লাগান। এতে রোদে পোড়া দাগ দূর হবে এবং জ্বলা ভাবও কমে যাবে।

– বেশীরভাগ সময় কনুইতে কালো ছোপ পরে এবং চামড়া মোটা হয়ে যায়। এই দাগ দূর করতে চাইলে লেবুর খোসায় চিনি দিয়ে ভালো করে ঘষে নিন দাগের স্থান। এতে দাগ চলে যেয়ে কনুইের চামড়া নরম হবে।

– তৈলাক্ত ত্বকে ধুলোবালি আটকে গেলে মুখ কালো দেখায় এবং ব্রণের সমস্যা হয়। এই সমস্যা দূর করতে ওটস ও লেবুর রস একসাথে মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন ৩০ মিনিট। ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। তৈলাক্ত ত্বক স্বাভাবিক হয়ে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *