দ্রুত চুল বড় করতে ব্যবহার করুন এই জাদুকরী পদ্ধতিটি (ভিডিও)

চুল লম্বা করতে সকলেই চান কিন্তু বর্তমানের নানা দূষণ এবং অযত্ন অবহেলার কারণে প্রতিনিয়ত চুলের সমস্যা বেড়েই চলে। যার কারণে চুল সঠিকভাবে বাড়তে পারে না। এই নিয়ে অনেক নারীর মনে আফসোসের সীমা নেই। নানান হেয়ার প্রোডাক্ট এবং পার্লারে গিয়ে নানান ধরণের ট্রিটমেন্ট করিয়ে অর্থ খরচ করে বিরক্ত হয়ে যান শেষ পর্যন্ত। এর চাইতে আপনি বরং প্রকৃতিতেই এর সমাধান পেতে পারেন। আজকে শিখে নিন এমনই খুব সহজ একটি সমাধান যা দ্রুত চুল বড় করবে ম্যাজিকের মতো।যা লাগবে –

– ১ টি পেঁয়াজ। অবাক হচ্ছেন? সত্যিই এর বাইরে আর অন্য কিছুই লাগবে না আপনার চুল বড় করতে। শুধু এই একটি পেঁয়াজের কার্যকারিতা আপনাকে অবাক করে দেবে।

পদ্ধতি –

– প্রথমে একটি গ্রেটারে কিংবা ফুড প্রসেসর দিয়ে প্রসেস করে কুচি করে নিন পেঁয়াজটি।
– এরপর একটি ছাঁকনিতে বা একটি পাতলা কাপড়ে ছেঁকে রস আলাদা করে নিন ভালো করে।
– এরপর একটি ব্রাশ কিংবা হাতের সাহায্যেই চুলের গোঁড়ায় ভালো করে লাগিয়ে নিন। পুরো চুলে লাগাতে হবে না শুধু চুলের গোঁড়ায় লাগাবেন ভালো করে যেনো প্রতিটি চুলের গোঁড়ায় রস ভালো করে পৌঁছে যায়।
– এরপর ৩ মিনিট চুলের গোঁড়া ভালো করে ম্যাসাজ করে নিন। এবং ৩০ মিনিট এভাবেই রেখে নিন। এরপর পানি দিয়ে চুল ধুয়ে নিন।
– সপ্তাহে অন্তত ২/৩ বার এই পদ্ধতিটি ব্যবহার করবেন। বিশেষ করে যেদিন চুল শ্যাম্পু করবেন তার আগের দিন এই কাজটি করুন। এতে অন্তত ১ দিন এই পেঁয়াজের রস চুলে তার কাজ করবে।

ব্যস, এতোটুকুই আপনার কাজ। নিয়মিত করে যান এরপর দেখুন ম্যাজিক।

কার্যকরণ –

পেঁয়াজে রয়েছে প্রচুর পরিমাণে সালফার। এই সালফার চুলের বৃদ্ধিতে অনেক বেশী কার্যকরী কারণ এই সালফার রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। এছাড়াও পেঁয়াজের মধ্যে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান যা মাথার ত্বকের যে কোনো ধরণের ইনফেকশন প্রতিরোধ করতে সহায়তা করে। এতে করে চুল পড়া চুল ভেঙে যাওয়ার সমস্যা কমে যায় ও চুল পরাও রোধ করে। পেঁয়াজের রস চুলের কোলাজেন টিস্যু সার্বিক উন্নতিতে কাজ করে এতে করে চুল দ্রুত লম্বা হয়।

বিস্তারিত দেখুন-

তথ্যসুত্রঃ প্রিয় লাইফ