বয়সের ছাপ মুছে, ঝুলে যাওয়া ত্বককে টানটান করার ৩টি উপায়

ত্বক থেকে বয়সের ছাপ দূর করতে, ঝুলে যাওয়া ত্বককে টানটান করতে কিংবা ত্বকের তারুণ্য ও সৌন্দর্য ধরে রাখতে প্রতিমাসে অনেকগুলো টাকা খরচ করে অ্যান্টি এজিং ক্রিম বা সিরাম কেনেন। যদিও ফলাফল তেমন পাই না।shajghor_The Hovering skinএকটা সাময়িক ফল পাওয়ার পর আবারও অবস্থা আগের মত। জেনে নিন তিনটি অতি সাধারণ অ্যান্টি এজিং উপাদানের কথা যা প্রত্যেকের ঘরে আছে। এসব ব্যবহারে খুব অল্প দিনেই আপনার ত্বক হয়ে উঠবে তারুণ্যের দীপ্তিভরা!

১/ হাত বাড়ান লেবুর দিকে –
লেবুতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি, যা ত্বকে কোলাজেনের উৎপাদন বৃদ্ধি করে ও ত্বকের টানটান ভাব ফিরিয়ে দেন। পাকা লেবুর রস নিংড়ে নিন, তাজা রস তুলো দিয়ে মুখে লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন ও ময়েশচারাইজার লাগিয়ে নিন। রোজ করুন এই কাজটি।

২/ নারিকেল তেল অনন্য উপাদান –
সকালে ও রাতে মুখে নারিকেল তেলের ম্যাসাজ ফিরিয়ে দেবে ত্বকের তারুণ্য। অল্প কয়েক ফোঁটা তেল নিন, ঘুমাবার আগে মুখে ম্যাসাজ করে ঘুমান। সানব্লক হিসাবেও ত্বকে ব্যবহার করতে পারেন বিশুদ্ধ নারিকেল তেল, ত্বকের তারুণ্য ধরে রাখতে সহায়ক।

৩/ ডিমের একটি দারুণ ফেসপ্যাক –
দুটি ডিমের সাদা অংশ, দুই টেবিল চামচ টক দই ও সামান্য চিনি একসাথে মিশিয়ে নিন। এই ফেস প্যাক মুখে, গলায় ও হাতে মাখুন। ১৫ থেকে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন, দারুণ এই ফেস প্যাক অল্প কিছু দিনেই আপনার ত্বক করে তুলবে তরুণ ও সুন্দর। সপ্তাহে অন্তত ৩ বার করুন।
সুত্রঃ প্রিয়.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *