বর্ষাকালের মৌসুমে পায়ের যত্ন

বর্ষাকালের মৌসুমে পায়ের যত্ন
বর্ষাকালের মৌসুমে পায়ের যত্ন

বর্ষাকালের মৌসুমে সবথেকে খারাপ অবস্থা হয় আপনার সুন্দর পা দুটির। রাস্তার কাদা, জল পেরিয়ে আসতে হয় এর জন্য পেডিকিওর করা সুন্দর পা’ এর আঙুল, নখগুলির অবস্থা হয় দফারফা। কিন্তু সারাসপ্তাহ কাজ করার পর ছুটির দিনে আর ইচ্ছে করে না পার্লারে গিয়ে পেডিকিওর করার। কিন্তু পা’দুটো পরিস্কার করে সুন্দর করে তোলাও দরকার। কি করবেন? জেনে নিন কয়েকটি সহজ পদ্ধতি যাতে আপনার সুন্দর পেডিকিওর করা পা থাকে মসৃণ ও সুন্দর।

১) আপনি বুট পরুন বা খোলা জুতো পরুন, রোজ বাড়ি ফিরে অবশ্যই ভাল করে নিজের পা ধুন। পা ধোয়ার সময় সরু ব্রাশ দিয়ে ভাল করে আঙুলগুলো থেকে ঘষে ময়লা একদম বের করে দিন।

২) পা ভাল করে ধুয়ে নেওয়ার পর নরম তোয়ালে দিয়ে আলতোভাবে মুছে নিন। এরপর নিজের গায়ে যেমন ময়েশ্চারাইজার লোশন লাগান সমানভাবে পায়ে ময়েসচারাইজার লোশন লাগান। পা’এর জন্য আলাদা ময়েশ্চারাইজার লোশন পাওয়া যায়।

৩) পা’য়ের নখ খুব বেশি লম্বা করবেন না। হাতের নখ যেমন প্রতি সপ্তাহে সুন্দর শেপ করে কেটে ফাইল করেন। ঠিক সমানভাবেই পায়ের নখগুলি সুন্দরভাবে কেটে ফাইল করুন এবং ফাইল করার সময় খেয়াল রাখবেন নখের কোন দিক অসমান যেন না হয়ে থাকে। কারণ অসমান নখে সবথেকে বেশি ময়লা জমে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *