নিজেকে সুন্দর দেখাতে বিয়ের একমাস আগে থেকে ত্বকের যত্ন নিন

বিয়ে আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি দিন। যে দিনটি ঘিরে থাকে আমাদের অনেক স্বপ্ন। তাই এই দিনটিতে নিজেকে সবচেয়ে সুন্দর করে উপস্থাপন করতে বিয়ের অন্তত এক মাস আগে থেকেই ত্বকের যত্ন নিতে হবে। রাতারাতি ত্বকে কোনও পরিবর্তন আনা সম্ভব নয়।

১। সকালে ও রাতে নিয়মিত ত্বক ক্লিনজিং করুন। আস্ট্রিনজেন্ট লোশনের সাথে গোলাপ জল মিশিয়ে নিন। দু’টিই সম পরিমাণে মেশাবেন। এই মিশ্রণটি ফ্রিজে রেখে দিন। এই লোশনটি অল্প পরিমাণে দিনে তিন থেকে চার-বার লাগান।

২। এটি ত্বকের তৈলাক্তভাব কম করতে ও ত্বককে রিফ্রেশ করতে সাহায্য করবে। এছাড়া ত্বকের ওপেন পোরগুলিকে তেল ও ধুলোময়লা থেকে রক্ষা করার জন্য নিয়মিত ফেশিয়াল স্ক্রাবিং জরুরি। এতে ত্বকের ডিপ পোর ক্লেনজিং হয়ে যাবে।

৩। প্রতিদিন সকালবেলা ত্বক ক্লিনজিং করার পরে ফেশিয়াল স্ক্রাব ব্যবহার করুন। সপ্তাহে অন্তত ২ দিন এই ফেশিয়াল স্ক্রাব ব্যবহার করবেন। এরপর আস্তে আস্তে পুরো মুখে ম্যাসেজ করে নিন। সার্কুলার মোশনে ম্যাসেজ করবেন। ভালো করে ম্যাসেজ করে নেয়ার পর প্রচুর পরিমাণে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪। মুলতানি মাটির সাথে গোলাপ জ্বল মিশিয়ে নিন। এবার এই পেস্টটি সপ্তাহে ৩ বার মুখে লাগিয়ে নিন। চাইলে প্রতিদিন রাতেও ঘুমাতে যাবার আগের এই প্যাকটি ব্যবহার করতে পারেন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। মুলতানি মাটি মুখের অতিরিক্ত তেল রোধ করে দাগ কমিয়ে ত্বক উজ্জ্বল করে।

৫। প্রচুর পরিমাণে পানি পান করতে হবে, ৭/৮ ঘন্টা ঘুমাতে হবে, ডায়েটে তাজা ফল ও সবজি রাখতে হবে। তৈলাক্ত খাবার এড়িয়ে চলাই ভালো। বাহিরে গেলে সানস্ক্রিন ব্যবহার করতে ভুলবেন না। আর একেবারেই দুশ্চিন্তামুক্ত থাকুন যেন বিয়ের দিন আপনাকে কোনভাবেই চিন্তিত মনে না হয়।
তথ্যঃ রূপ বশেষজ্ঞ শেহনাজ হুসেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *