বিয়ের পরেও স্লিম ও ফিট থাকার সহজ উপায়!

নতুন বিয়ের আনন্দে নিজের শরীরের দিকে নজর দেয়ার সময় কই? যখন শরীরের দিকে চোখ পড়লো, সময়টা তখন বেশ গড়িয়ে গেছে। আয়নার সামনে দাড়িয়ে নিজের মুটিয়ে যাওয়াটা একদমই সহ্য হয় না। অথচ সামান্য সচেতনতায় বিয়ের পরেও স্লিম slim থাকতে পারেন।


→ নিজের খাবারের সময়ের খুব বেশি বদলানো যাবে না। দুই বেলার খাবারের খাওয়ার মধ্যে যেন খুব বেশি সময় অতিবাহিত না হয়, সেদিকে নজর রাখুন। মনে রাখবেন, খাবার অনিয়মেই ওজন weight বাড়ে।

→ হানিমুনে গেলে কেন জানি সবার একমাত্র ভরসা হয়ে যায় ফাস্টফুড। কিন্তু ভাই নিজের স্বাস্থ্যের কথা ভেবে পুষ্টিকর খাবার খাওয়ার চেষ্টা করুন। তেল চর্বিযুক্ত পোলাও, বিরিয়ানি, মিষ্টি খাবার না খেয়ে গ্রিল করা চিকেন বা মাছ খেতে পারেন। আর খাবারের তালিকায় অবশ্যই সালাদ রাখুন।

→শরীরে ক্যালসিয়ামের অভাবে মোটা হয়ে যাওয়ার প্রবনতা দেখা দেয়। তাই চা, কফি ও কোল্ড ড্রিঙ্কস খাওয়া কম করতে হবে। রাতে শোবার আগে এক গ্লাস দুধ খেলে ক্যালসিয়ামের ঘাটতি পূরণ হবে।

→ নতুন পরিবারে গিয়ে নিজেকে একদম অলস করে ফেলা ঠিক হবে না। ঘরের দরজা বন্ধ করে প্রতিদিন অন্তত আধাঘণ্টা ব্যায়ামের অভ্যাস রাখুন। এতে আপনি স্লিম slim থাকবেন সহজেই।

→ জন্ম নিয়ন্ত্রণের জন্য মেয়েরা পিলের ওপর ভরসা করবেন না। বেছে নিন অন্য কোন পদ্ধতি। নিয়মিত পিল pill মেয়েদের অকারণে মুটিয়ে দেয়। তাই প্রাকৃতিক বা অন্য পদ্ধতি অবলম্বন করা উচিৎ।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে এখানে ক্লিক করুন