ব্রণের দাগ দূর করতে দারুচিনির ফেসপ্যাক ১৫দিন ব্যবহার করুণ!

দেখুন একজন নারী পাগল হয়ে উঠলে কী করতে পারে ! (ভিডিওসহ)

ব্রণ দূর হলেও ত্বকে থেকে যায় ব্রণের কালচে দাগ। দারুচিনির ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করলে মাত্র ১৫ দিনেই দূর হবে ব্রণের দাগ! দারুচিনিতে রয়েছে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বক সুস্থ রাখতে সাহায্য করে।

প্রাইভেট হাসপাতালে চিকিৎসার নামে এ কি হচ্ছে? প্লীজ ভিডিওটি দেখে সাবধান হন!

জেনে নিন কীভাবে দারুচিনির ফেসপ্যাক তৈরি ও ব্যবহার করবেন-

ঘন্টা চুক্তিতে এ কি করছে স্কুল-কলেজের ছাত্রীরা! দেখুন ভিডিওতে

shajghor_school girlsদারুচিনির একটি ছোট টুকরা গুঁড়া করুন। আধা চা চামচ জয়ফল গুঁড়া, আধা চা চামচ দারুচিনি গুঁড়া ও ১ চা চামচ মধু একসঙ্গে মেশান ভালো করে। ৩ থেকে ৫ ফোঁটা লেবুর রস দিয়ে নেড়ে নিন আরেকবার। মিশ্রণটি অতিরিক্ত শুকনা হলে সামান্য পানি অথবা দুধ মেশাতে পারেন।

মাইল্ড ফেসওয়াশ দিয়ে ত্বক ধুয়ে মুছে নিন। ভেজা ভাব থাকতে থাকতেই ফেসপ্যাকটি লাগান ত্বকে। আধা ঘণ্টা পর শুকিয়ে গেলে সামান্য পানি ছিটিয়ে স্ক্রাব করুন কয়েক মিনিট। কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ঠাণ্ডা পানির ঝাপটা দিন ত্বকে। ত্বক মুছে নিন ভালো করে। গোলাপজলে তুলা ভিজিয়ে চেপে নিন ত্বকে। প্রাকৃতিকভাবে শুকাতে দিন গোলাপজল। শুকিয়ে গেলে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

যাদের ত্বক অতিরিক্ত সংবেদনশীল, তারা ফেসপ্যাকটি ব্যবহার করার আগে হাতের ত্বকে লাগিয়ে দেখবেন জ্বলুনি হয় কিনা। ত্বকে লাগানোর পরও যদি জ্বলুনি শুরু হয় তবে সঙ্গে সঙ্গে ধুয়ে বরফের টুকরা ঘষে নেবেন।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

তথ্য: বোল্ডস্কাই

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *