মাত্র এক ঘণ্টায় কমে যাবে ২ পাউন্ড ওজন

ওজন বৃদ্ধি পাবার ফলে শুধুমাত্র সৌন্দর্য কমে যায় না বরং এতে স্বাস্থ্যের অনেক ক্ষতিসাধিত হয়। কারণ অতিরিক্ত ওজনের প্রধান কারণ অতিরিক্ত ফ্যাট। যা রক্তচাপের পাশাপাশি আমাদের শরীরের আরও বিভিন্ন ধরণের প্রক্রিয়ায় ক্ষতিসাধিত করে। তাই ডাক্তার অতিরিক্ত ওজনের রোগীদের আগে ওজন কমানোর নির্দেশ প্রদান করে।
আজ আমরা ওজন কমানোর একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া নিয়ে আলোচনা করব। কিন্তু আগে থেকে জেনে রাখুন এই প্রক্রিয়ায় অবশ্যই আপনার পর্যাপ্ত পরিমাণ পানি পান করতে হবে। পানি কম পান করলে এই প্রক্রিয়া কোন কাজে আসবে না।

পানি ও শসার মিশ্রণ আমাদের শরীরের জন্য অত্যাধিক উপকারী একটি পানীয়। এই পানীয় আপনার ওজন কমাতে প্রাকৃতিকভাবে সাহায্য করবে।

প্রথমে একটি জগ নিন যা ২ লিটার পরিমাণ পানি বহন করতে পারে। এতে একটি শসা টুকরো টুকরো করে কেটে মিশিয়ে নিন। এবার, ১২ টি পুদিনা পাতা ও কিছু লেবুর টুকরো মেশানোর পর, ১ চা চামচ আদা থেঁতো করে মিশিয়ে নিন। সকল উপকরণ এক সাথে মিশিয়ে সারারাতের জন্য ফ্রিজে সংরক্ষণ করুন।

সকালে উঠে খালি পেটে আগে এক গ্লাস এই পানি পান করবেন। আর মনে রাখবেন পানি পান করার ১ ঘণ্টা পর সকালের নাস্তা গ্রহণ করবেন। শুধুমাত্র তখনি এই পানীয় নিজের কাজ করা শুরু করব। এই পানীয় পান করার প্রথম দিন থেকে আপনি পার্থক্য বুঝতে পারবেন।

এতে ব্যবহৃত সকল উপাদান প্রাকৃতিকভাবে তৈরি তাই এই পানীর কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। এটি আপনার ওজন কমানোর পাশাপাশি ইনিউন সিস্টেমও উন্নত করবে। সকাল থেকে এই ২ লিটার পানি সারা দিনে পান করে শেষ করবেন। পাশাপাশি আরও ৪ লিটার পানি পান করার চেষ্টা করুন। আশ্চর্যজনক হলেও সত্যি যে, প্রথম দিন সকালে পান করার এক ঘণ্টা পরেই দেখবেন আপনার ওজন ২ পাউন্ড কমে গেছে। এভাবে প্রতিদিন একটু একটু করে ওজন কমিয়ে আপনি আপনার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাবেন।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

2 comments

  1. Bhalo, I want to know 1 solution for himself..amake prachur parimane gham(sweat) dei & for that reason I have to use min 4-5 handkerchief daily,so if you kindly inform me the remedy in any natural way it will be very helpful to me.

  2. jader frege nei tra ki korbe? r Pudina pata tah bad diya khale hbe a?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *