মাত্র ৭ দিনে চুল পড়া কমিয়ে ফেলুন

চুল বিভিন্ন কারণে পড়তে পারে। পুষ্টিহীনতা, খুশকি, দুশ্চিন্তা, অনিয়মিত জীবনযাপন, ত্বকের সমস্যা, বিভিন্ন রোগ, এমনকি বংশগত কারণেও চুল পড়তে পারে। চুলপড়া কমানোর প্রাথমিক চেষ্টা হিসেবে ব্যবহার করতে পারেন এই পদ্ধতিটি। আর তাতেও যদি চুলপড়া না কমে তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন।shajghor_Hair Fall problemউপকরণ –
অলিভ অয়েল, আমন্ড অয়েল, কালিজিরার তেল, লবঙ্গ, পুদিনাপাতা, লাল জবাফুল।

প্রস্তুত প্রণালি –
একটি শুকনো চিনামাটির পাত্রে আধা কাপ অলিভ অয়েল নিন। একমুঠো তাজা পুদিনাপাতা থেঁতো করে এই তেলে ভিজিয়ে রাখুন পুরো ২৪ ঘণ্টা। আরেকটি চিনামাটির পাত্রে ২ টেবিল চামচ অলিভ অয়েল নিন। ৫টি লবঙ্গ থেঁতো করে এই তেলে ভিজিয়ে রাখুন ২৪ ঘণ্টা। এবার একটি চিনামাটির পাত্রে পুদিনা ভেজানো তেল ছেঁকে নিন। একই পাত্রে লবঙ্গ ভেজানো তেলও ছেঁকে নিন। এবার এতে ২ টেবিল চামচ আমন্ড অয়েল ও ১ চা চামচ কালিজিরার তেল দিয়ে ভালো করে চামচ দিয়ে নাড়াচাড়া করে মেশান। এই তেল একটি পরিষ্কার, শুকনো কাচের বোতলে সংরক্ষণ করুন।

ব্যবহারবিধি –
আপনার চুল অনুযায়ী তেল নিন। এতে একটি লাল জবাফুল বেটে ভালো করে মেশান। মিশ্রণটি গোড়াসহ পুরো চুলে লাগান। আঙুল দিয়ে মাথার ত্বক মাসাজ করুন ১০-১৫ মিনিট। ১ ঘণ্টা পর চুল ভালো করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে করুন টানা ৭ দিন। আপনার চুলপড়ার পরিমাণ কমে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *