মায়ের গর্ভে কী করে শিশুরা? এই ভিডিওতে দেখে নিন

মায়ের গর্ভে থাকাকালীন অবস্থায় শিশুরা কেমন থাকে, কী করে? এমন প্রশ্নগুলোর জবাব জানার আগ্রহ কমবেশি সকলেরই আছে। বিশেষ করে যে মা শিশুটিকে গর্ভে ধারণ করছেন, তিনি প্রতিনিয়ত জানতে চান শিশুটির অবস্থা। প্রযুক্তি এখন অনেক এগিয়ে গেছে। চাইলেই এখন মা-বাবা দেখতে পারেন গর্ভস্থ সন্তানের ছবি।

Ultrasound স্ক্যানে শিশুর বেশ পরিষ্কার ছবিই ভেসে ওঠে। হ্যাঁ, এই ভিডিওটি আমরা আজ দেখাতে যাচ্ছি, সেটা সম্ভবত গর্ভস্থ শিশুর সবচাইতে পরিষ্কার ছবি। 4D স্ক্যানের এই ভিডিও ফুটেজে আপনি স্পষ্ট দেখতে পারবেন শিশুটির নড়াচড়া, তার আবেগ, খাওয়া দাওয়ার ছবি। সত্যি বলতে কি, ভিডিওটি ভীষণ বিস্মিত করবে আপনাকে। আর এই সবই হচ্ছে প্রযুক্তির আশীর্বাদ।

ভিডিওটি Sander van der Laan দম্পতির শিশু পুত্রের। 2D ও 3D স্ক্যানের পর তারা যখন 4D স্ক্যান করিয়েছিলেন গর্ভস্থ সন্তানের, ফুটেজগুলো তখন চরম ভাবে বিস্মিত করে তাদের।

প্রথমে দেখা যায় শিশুটি গভীর ঘুমে মগ্ন। তারপরই মা যখন একটু নড়েচড়ে বসেন, ভেঙে যায় শিশুর ঘুম। তাঁকে দেখা যায় নিজের চোখ ডলতে ও দুঃখী চেহারা করতে, যেন ঘুম থেকে উঠতে মোটেও ভালো লাগছে না। অন্তত ছেলের বাবার কাছে সেটাই মনে হয়েছিল। বাচ্চাটিকে গর্ভাবস্থাতেই নানান রকম ফেসিয়াল এক্সপ্রেশন দিতে দেখা যায়, পিতা-মাতার মতে শিশুটি যা এখনো করে থাকেন। আর ভিডিওর সবচাইতে দারুণ অংশটি শুরু হয়, যখন খিদে পায় শিশুটির আর সে খেতে শুরু করে।

চলুন, দেরি না করে দেখে নিই মিষ্টি সেই ভিডিওটি।

 

সুত্রঃ প্রিয় লাইফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *