মুখের গঠন দেখে মানুষের ব্যক্তিত্ব চিনতে শিখুন!

কথায় আছে, মুখ মনের আয়না। আপনি কি জানেন মুখের গঠন Mouth Structure বলে দিতে পারে আপনার ব্যক্তিত্বের বৈশিষ্ট্যও। আপনি যখন প্রথমবার কারোর সঙ্গে দেখা করেন, তখন প্রথম দেখাতেই কারোর সম্বন্ধে ভাল বা মন্দ ধারনা আমরা তৈরি করে নিই। তা অনেকাংশেই তাদের মুখের গঠন দেখে।আপনি যদি মুখের গঠন পড়তে শেখেন তাহলে দেখবেন সামনের অচেনা মানুষটির ব্যক্তিত্বের অনেক গোপনীয় দিকই আপনি জেনে নিতে পারবেন মুহূর্তের মধ্যেই। তাহলে আসুন দেখে নেওয়া যাক কোন ধরণের মুখে Mouth লুকিয়ে রয়েছে কী ধরনের ব্যক্তিত্ব:

গোল মুখ:
গোল মুখ গোল ও ভরাট মুখ যদি হয় তাহলে তাঁরা সংবেদনশীল হন, যত্নবান হন। পাশাপাশি শক্তিশালী যৌন ইচ্ছা ও কল্পনা থাকে তাঁদের। দীর্ঘকালীন সম্পর্কে আপনি যদি যেতে চান তাহলে গোল মুখের ব্যক্তি অবশ্যই ভাল বিকল্প।

ত্রিকোণ মুখ:
এরা সাধারণত রোগা হন। এদের বুদ্ধিজীবী চিন্তাভাবনা হয়। এরা সৃজনশীল হলেও বদমেজাজি হন।

চৌকো মুখ:
এরা সাধারণত বুদ্ধিমান হন। নিজের সিদ্ধান্ত নিজে নেন, এবং কখনও কোনও সিদ্ধান্ত নিজে বিভ্রান্ত হন না। যদিও এদের মধ্যে প্রভুত্ব ফলানোর একটা প্রবণতা লক্ষ্য করা যায়। এবং কিছু কিছু বিষয়ে এঁরা আক্রমণাত্মক হন।

লম্বাটে মুখ:
যাঁদের মুখের গড়ন আয়তক্ষেত্রাকার হয়, তাদের মধ্যেও প্রভুত্ব ফলানোর প্রবণতা দেখা যায়, কিন্তু কম পরিমাণের। এঁরা ব্যবসা ও রাজনীতিতে চৌখশ হন। এরা চারদিকে সুন্দর সামঞ্জস্য বজায় রেখে চলতে পারেন। সহজে মেজাজ হারান না। এরা কখনও উচ্চাকাঙ্খী হন আর কখনও খুবই অলস।

ডিম্বাকৃতি মুখ:
এঁরা খুব মিষ্টি, প্রাণবন্ত সমতাপূর্ণ স্বভাবের হন। তবে এরা কিন্তু প্রচন্ড কুটনৈতিক হন। এরা ভয়ঙ্কর হতে পারেন কিন্তু মানসিকভাবে দুর্বল হন। শারীরিক ক্ষমতার দিক থেকেও এরা মূলত দুর্বল হন।

√ লেখাটি ভালো লাগলে প্লিজ শেয়ার করবেন শেয়ার করতে এখানে ক্লিক করুন