মেকআপটি আকর্ষণীয় করে তুলতে চোখের সাজ

পদ্ধতি ১.

দীর্ঘস্থায়ী এবং আকর্ষণীয় একটি লুকের জন্য আপনি চোখের পাতার চারপাশে রঙ্গীন আইশ্যাডো ব্যবহার করতে পারেন। এতে অনেক বেশি উজ্জ্বল লাগবে মেকআপটি।

পদ্ধতি ২.
অনেক বেসি আকর্ষণীয় দেখানোর জন্য যে সবসময় গোল্ডেন আই শ্যাডোই ব্যবহার করতে হবে তা না তো। আপনি হালকা কালারের শ্যাডো দিয়েও মেকআপটি অনেক বেশি আকর্ষণীয় করতে তুলতে পারেন।

পদ্ধতি ৩.

হালকা কালারের শ্যাডো ব্যবহারের পর গাঢ় কোণ রং যেমন ধরুন ধূসব কালারের শ্যাডো চোখের পাতার মাঝামাঝিতে ব্যবহার করতে পারেন। এতে কিছুটা আলাদা লুক চলে আসবে।

পদ্ধতি ৪.

মেকআপটি আকর্ষণীয় করে তোলে চোখের মেকআপটি। এ কারণে আপনি চোখটিকে আরোও আবেসি আকর্ষণীয় করে তুলতে ব্ল্যাক কালারের শ্যাডো দিয়ে স্মোকিভাব আনুন। দেখবে পুরো মেকআপটি আকর্ষণীয় হয়ে উঠেছে

পদ্ধতি ৫.

চোখের সাজটিকে আরো বেশি আকর্ষণীয় করে তুলতে শ্যাডোর উপরে ব্লাক জেল আই লাইনার ব্যবহার করুণ।

পদ্ধতি ৬.

রঙ্গীন শ্যাডো এবং জেল লাইনার ব্যবহারের পর অবশ্যই এগুলো একটি সুন্দর ব্রাশ দিয়ে মিশিয়ে নিন এরপরে আপনার আইব্রোটিকে হালকা শ্যাডো দিয়ে হাইলাইট করে তুলুন।

পদ্ধতি ৭.

চোখের উপরের শ্যাডো ঠিকভাবে লাগিয়ে চোখের নিচে হালকা শ্যাডো দিয়ে লাইন টেনে দিন। এতে চোখের লুকে কিছুটা আকর্ষণ আসবে। এছাড়া আরোও অনেক বেশি আকর্ষণীয় লুকের জন্য ফলস আইল্যাশ ব্যবহার করতে পারেন। এছাড়া গাঢ় করে মাসকারাও ব্যবহার করুণ।

পদ্ধতি ৮.

পুরো মেকআপের পর মুখের সূক্ষতা রক্ষার্থে নাক এবং গয়াল কাটিং শেড দিয়ে তীক্ষ্ণ করুণ। এতে একটি আকর্ষণীয় লুক আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *