মেদভূড়ি কমানোর সহজ ৪টি উপায়

সন্ধ্যা এবং রাতে মাত্র চারটি সহজ কাজ করে আপনি ঝড়িয়ে ফেলতে পারবেন আপনার বাড়তি ওজন। আপনার ব্যস্ত সময় থেকে কোন সময়ও বের করতে হবে না বা আপনার কোন কাজে ক্ষতি হবে না। শুধু আপনাকে রপ্ত করে নিতে হবে কয়েকটি সহজ অভ্যাস।

১/ সন্ধ্যায় হাল্কা স্ন্যাকস্ঃ
আমরা অনেক সময় সন্ধ্যা বেলা খুব ভারী খাবার খেয়ে ফেলি। এই বাজে অভ্যাসটি বাড়িয়ে দেয় ওজন৷তাই যতটা সম্ভব সন্ধেবেলা কিছু হাল্কা খাওয়ার অভ্যাস করুন। কিংবা যদি আপনি এই সময় খাবার না খাওয়া অভ্যাস করতে পারেন, তাহলে বেশ অনেকটাই উপকার পাবেন।

২/ রাতের খাবারের পর কিছু খাবেন নাঃ
আমাদের বাঙালিদের মধ্যে অনেকেরই রাতে খাবার খাওয়ার পর মিষ্টি খাওয়ার অভ্যাস আছে৷যদি আপনি এই অভ্যাস করে থাকেন তাহলে দ্রুত এইটি থেকে নিজেকে মুক্ত করুন৷রাতে খাওয়ার পর আর কোন কিছু খাবেন না৷এতে ওজন খুব তাড়াতাড়ি বৃদ্ধি পায়।

৩/ রাতের খাবারের পর হাল্কা ব্যায়াম করুনঃ
রাতে খাওয়া সেরে একটু বিশ্রাম করে, শুতে যাবার আগে হাল্কা ব্যায়াম করে নিন৷যদি আপনি এই অভ্যাস গড়ে তুলতে পারেন, তাহলে আপনার ওজন অনেকটাই নিয়ন্ত্রণে আসবে।

৪/ রাত জাগা অভ্যাস ত্যাগ করুনঃ
ছোট থেকে শুরু করে বড়, অনেকের মধ্যেই দেখা যায় রাত জাগা অভ্যাস। যদি আপনারও এই অভ্যাস থেকে থাকে, তাহলে দ্রুত সেই অভ্যাস ত্যাগ করুন৷এতে শরীরে চাপ পড়ে ও খিদের প্রবণতা বাড়ায়৷ যার ফলে শরীরে বাসা বাঁধে বাড়তি মেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *