যে ৪টি কারণে বেশিরভাগ প্রেমের সম্পর্ক ভেঙ্গে যায়

অনেক সময় অজান্তেই নানা অবহেলার কারণে ভেঙে যায় সুন্দর সাজানো গোছানো একটি সম্পর্ক। বিশেষ করে সম্পর্কের প্রতি অবহেলা করলেই সম্পর্কটি ভেঙ্গে যায়।

বিশেষ কিছু কারণে আপনাকে ছেড়ে আপনার প্রেমিকাও চলে যেতে পারে। জানতে চান কী সেই কারণ গুলো? জেনে নিন!

সামাজিক আদব-কায়দার অভাব :
অনেক ছেলেই সামাজিক আদব কায়দার ব্যাপারে বেশ উদাসীন। সমাজে কীভাবে কথা বলতে হবে, মানুষের সামনে কীভাবে খেতে হবে, কোন পোশাকে যেতে হবে ইত্যাদি নানান বিষয় নিয়ে মেয়েরা বেশ সচেতন থাকে। আর তাই তাঁরা চায় তাদের সঙ্গীটিও এসব ব্যাপারে স্মার্ট ও সচেতন হোক। আপনি যদি সামাজিকতা পালনে উদাসীন হয়ে থাকেন এবং সামাজিক আদব-কায়দাগুলো নিয়ে তেমন সচেতন না হয়ে থাকেন তাহলে আপনার প্রেমিকা আপনাকে ছেড়ে চলে যাওয়ার সম্ভবনা প্রবল।

অতিরিক্ত অহংকার :
মেয়েরা বিশেষত টিন এজাররা অহংকারী ছেলেদের একেবারেই পছন্দ করেন না। বিশেষ করে যে সব ছেলেরা নিজের ব্যাপারে অতিরিক্ত আত্মবিশ্বাসী এবং নিজের চেহারা ও টাকা-পয়সা নিয়ে অহংকার প্রকাশ করে সেইসব ছেলেদের মেয়েরা ব্যক্তিত্বহীন বলে মনে করে। নিজের চেহারা ও গায়ের রঙ নিয়ে যেসব পুরুষরা অহংকার করে তাদের স্বভাবটাকে মেয়েলী মনে হয় নারীদের কাছে। আর তাই অহংকারী পুরুষদের সাথে নারীরা সম্পর্ক এগিয়ে নিতে চায় না এবং অধিকাংশ ক্ষেত্রেই সম্পর্ক ভেঙে ফেলে।

সম্পর্কের প্রতি অবহেলা :
প্রেমিকার ফোন ধরতে ইচ্ছে করছে না? ফোনের শব্দ বন্ধ করে লম্বা একটা ঘুম দিয়ে দিলেন আপনি। কিংবা প্রেমিকা আপনার সাথে ঘুরতে যেতে চাইছে অনেক দিন ধরে, নানান বাহানায় আপনি এড়িয়ে যাচ্ছেন বিষয়টি। এভাবে যদি চলতে থাকে তাহলে আপনি অচিরেই আপনার প্রেমিকাকে হারাবেন। কারণ নারীরা সম্পর্কের প্রতি অবহেলা করে এমন পুরুষদেরকে একেবারেই পছন্দ করে না। সম্পর্কের প্রতি যত্নশীল এবং প্রেমিকাকে গুরুত্ব দেয় এমন পুরুষদেরকেই নারীরা পছন্দ করে প্রেমিক হিসেবে।

অতিরিক্ত বন্ধু বৎসলতা :
সারাদিন বন্ধুদেরকে নিয়েই ব্যস্ত থাকেন না তো? বন্ধু তো সবারই থাকে। কিন্তু তাই বলে প্রেমিকার চাইতে বন্ধুদেরকে বেশি গুরুত্ব দিয়ে ফেললে কিন্তু সম্পর্কে ভাঙ্গন দেখা দিতে পারে। তাই সম্পর্ক ঠিক রাখতে ভুলেও বন্ধুদেরকে প্রেমিকার চাইতে বেশি গুরুত্ব দিয়ে ফেলবেন না।