যৌন মিলনের মাধ্যম সহ মেদ কমানোর ৬টি উপায়

বাড়তি মেদ নিয়ে অনেকেই মহা দুশ্চিন্তায় আছেন। কিন্তু খাওয়া-দাওয়া না কমিয়ে, অর্থাৎ ‘ডায়েট’ না করেও মেদ কমানো যায়। কীভাবে? তাহলে আজ জেনে নিন মেদ কমানোর দারুণ ৬ উপায়।

১/ যৌন মিলন –
ডায়েট না করে মেদ কমানোর সবচেয়ে ভালো উপায় হল যৌন মিলন। একবারের পরিপূর্ণ যৌন মিলনে ৮০ থেকে ৩৫০ ক্যালরি মেদ ক্ষয় হয়।

২/ চুমুও মহৌষধ –
এক মিনিট চুমু খেলে শরীর থেকে ২০ ক্যালরির মতো চর্বি ধ্বংস হয়। পুরুষরা যখন চুমু খায় তখন তাদের মুখমণ্ডলের ৩৮টি পেশির সংকোচন-প্রসারন হয়। বলতে পারেন মুখের ব্যায়ামও হয় তখন।

৩/ নিয়মিত ঘরের কাজ করুন –
প্রতিদিন অন্তত ৩০ মিনিট করে ঘরের সাধারণ কাজগুলো করলেও অনেক উপকার পাওয়া যায়। ঘরের মেঝে পরিষ্কার করা, বিছানার চাদর বদলানো- এ ধরণের কাজগুলো করলেও মেদ বৃদ্ধি নিয়ন্ত্রণ তো করা যায়ই, এমনকি মেদও কমানো যায়।

৪/ মশলাযুক্ত খাবার পরিহার করুন –
খাবারে যত কম মশলা থাকবে ততই ভালো। মশলায় যে অ্যালকালয়েড থাকে তা মেদ বৃদ্ধিতে সহায়ক। তাই মশলাযুক্ত খাবার যত ভালোই লাগুক, মেদ কমাতে চাইলে সেরকম খাবার কম খাওয়াই উত্তম। তবে মরিচ এবং দারুচিনির উপকার আছে। এগুলো রক্তে চিনির মাত্রা কমায়। দারুচিনি তো মেদও কমায়।

৫/ বাস, ট্রেন, ট্রামে চড়ুন –
এসি লাগানো গাড়িতে বসে কর্মস্থলে যেতে খুব আরাম, তবে তাতে কিন্তু মেদ বাড়ে। পাবলিক ট্রান্সপোর্টে যাতায়াতের ধকল সহ্য করুন দেখবেন তাতেও মেদ খুব একটা বাড়ছেনা। দৌড়ে বাস, ট্রেন ধরার মতো প্রাত্যহিক ধকল দিনে ৩০ মিনিট সহ্য করলে নাকি ২৭০ ক্যালরি মেদ ক্ষয় হয়।

৬/ হরর মুভি দেখুন –
ওয়েস্টমিনস্টার ইউনিভার্সিটির গবেষকরা বলছেন, হরর মুভি বা ভৌতিক ছবি দেখলেও নাকি মেদ কমে। তাঁরা বলছেন, একটা ভৌতিক ছবি দেখলে ১৩৩ ক্যালরি মেদ ধ্বংস হয়। তাঁরা জানিয়েছেন, ভীতিকর দৃশ্য দেখার সময় শরীর থেকে অ্যাড্রেনালিন নিঃসরন বেড়ে যায়। এ প্রক্রিয়ায় চর্বিও গলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *