শীতে দ্রুত চুল বৃদ্ধি করার ৪টি পদ্ধতি

শীতে অনেকেরই চুলে দেখা যায় খুশকি। ফলে চুল পড়ে যায়। চুল যেন খুব দ্রুত বেড়ে ওঠে সে জন্য নিচে কিছু টিপস দেয়া হল। চলুন জেনে নিই-shajghor_hair careনিয়মিত চুল ছাটা-
চার থেকে পাঁচ সপ্তাহ পর পর চুল ছাটাই করা উচিত। এতে আপনার চুল দ্রুত বৃদ্ধি পাবে। শিকড় থেকে যখন চুল বেড়ে ওঠে আস্তে আস্তে নিচের দিকে তা ফেটে যায়। ফেটে যাওয়ার ফলে তা আর বাড়তে পারে না। তাই ধীরে ধীরে তা পড়ে যেতে থাকে। ছাটাইয়ের ফলে চুল প্রয়োজনীয় অক্সিজেন পায় এবং দীঘল কালো হয়ে বেড়ে ওঠতে থাকে।

গরম তেল ম্যসেজ করুন-
এক সপ্তাহ পরপর মাথায় গরম তেল ম্যসেজ করলে আপনি অবিশ্বাস্য ফলাফল পাবেন। এতে করে শুধু আপনার চুল বৃদ্ধিই পাবে না বরং আপনার চুলকে করবে ঘন এবং চুল পড়া বন্ধ করবে। আপনার চুলের উপযোগী তেল ব্যবহার করে আপনি পেতে পারেন ভালো ফলাফল।

চুলে প্রোটিন দিন-
ভিটামিন ‘ই’ ক্যাপসুল বাজারে পাওয়া যায়। সপ্তাহে একবার চুলে ভিটামিন ‘ই’ ক্যাপসুল এবং ডিমের সাদা অংশ ম্যাসাজ করলে চুল হয়ে ওঠে আরো ঘন ও উজ্জল। এতে করে চুল গোড়া থেকে হয় শক্ত।

রাতে চুলের যত্ন নিন-
রাতে ঘুমাতে যাবার আগে অন্তত ৫০ বার চিরুনি দিয়ে চুল আঁচড়ানো উচিত। এতে করে চুলের গোড়া শক্ত হয় এবং চুল পড়া বন্ধ করে। চিরুনীর পাশাপাশি প্রচুর পানি পান করুন।
সূত্র:টাইমস অব ইন্ডিয়া

No comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *