সুন্দর ত্বক পাবার অতি সহজ ৫টি পদ্ধতি

বাড়িতে বসে সহজ পদ্ধতিতে আপনার ত্বককে সুন্দর রাখতে মেনে চলুন মাত্র ৫টি পদ্ধতি যা আপনাকে দিবে সুস্থ্য সুন্দর, নরম ও মসৃণ ত্বক।shajghor_face pack১ম পদ্ধতিঃ
প্রথমে মসুরের ডাল মিহি করে বেটে তাতে সামান্যে মধু মিশিয়ে ১০-১৫ মিনিট মুখে দিয়ে রাখার পর টানটান হয়ে আসলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

২য় পদ্ধতিঃ
সারাদিন বাইরে থেকে এসে আপনি খুব সহজেই একটা বা অর্ধেক আলু মিহি করে বেটে ৫-১০ মিনিট মুখে দিয়ে ধুয়ে ফেলুন ।এটি আপনার সারাদিনের মুখে লাগা ধুলা বালি ও কালো কালো দাগ পড়া থেকে আপনার ত্বককে রক্ষা করবে।

৩য় পদ্ধতিঃ
চালের বা গমের ময়দার সাথে সামান্যে লেবুর রস মিশিয়ে ৫-১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বক অনেক ভালো থাকবে।

৪র্থ পদ্ধতিঃ
পেঁপে, তরমুজ ও টমেটো দিয়েও আপনি আপনার ত্বককে ঘরে বসেই সুন্দর রাখতে পারেন। পাকা পেঁপে, তরমুজ ও টমেটো খুব ভাল করে হাত দিয়ে চটকে পেস্ট তৈরি করে মুখে লাগান। ১০-১৫ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বক নরম ও মসৃণ থাকে।

৫ম পদ্ধতিঃ
ত্বককে ভাল রাখার জন্য পানি হচ্ছে প্রধান উপকরণ। শীতে ও গরমে আপনার ত্বককে ভাল রাখতে হলে অবশ্যই বেশি বেশি করে পানি খেতে হবে।

শীতের সময় ঠান্ডায় শরীর ও মুখের ত্বক শুখিয়ে যায় আর গরমের সময় প্রচুর ঘাম ঝরে যার কারণে শরীর ও মুখের ত্বকে ক্লান্তি চলে আসে। তাই শরীর ও ত্বককে ভাল রাখতে হলে অবশ্যই বেশি বেশি করে পানি খেতে হবে।

যখনি সময় পাবেন গরমের সময় ঠান্ডা পানি আর শীতের সময় হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে থাকবেন অন্তত আধা ঘন্টা পর পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *