সুন্দর, দাগহীন ত্বকের জন্য প্রতিদিনের রুটিন

আমরা সবাই সুন্দর, মোলায়েম, দাগহীন ত্বক চাই কিন্তু সত্য বলতে, আমরা বেশিরভাগ মানুষই নিজের ত্বকের সঠিক যত্ন নেই না। বিশেষ করে মেয়েরা অনেক রূপচর্চা করলেও প্রতিদিনের সঠিক যত্নটি সঠিক নিয়মে করতে পারি না।আসুন, আজ জেনে নেয়া যাক ত্বকের যত্নের খুব সহজ একটা রুটিন। এই সহজ রুটিন মেনে চললেই আপনার ত্বক থাকবে দারুণ সুন্দর ও প্রাণবন্ত সবসময়।

১) ঘুম থেকে উঠেই যা করবেন, সেটা হলো মুখ ভালো করে ধুয়ে নেয়া। যেহেতু রাতে মুখটা পরিষ্কার করেই ঘুমাতে যান, তাও সকালে উঠে ক্লিনজিং ব্যবহারের প্রয়োজন নেই। ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। মুছে হালকা ময়েসচারাইজার লাগিয়ে নিন।

২) মেকআপ করুন বা না করুন, বাইরে বের হবার আগে অবশ্যই সানস্ক্রিন লাগিয়ে নিন।

৩) অনেকে সারাদিন মুখ মোছার জন্য ওয়েট টিস্যু ব্যবহার করেন। সম্ভব হলে এটা করবেন না। তাঁর বদলে বরং পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। বেশী সাবান বা ফেসওয়াশও ত্বকের জন্য ক্ষতিকর। প্রত্যেকবার মুখ ধোবার পর সানস্ক্রিনকে ভুলবেন না যেন।

৪) দিনে অবশ্যই ৬ থেকে ৮ গ্লাস পানি বা তরল খাবার খাবেন। প্রতিদিন কমপক্ষে এক বাটি সবজি ও একটি মৌসুমি ফল খাবেন।

৫) বাসায় ফিরেই মুখটা ধুয়ে পরিষ্কার করে নিন। তবে ধোয়ার আগে তুলোতে ক্লিনজিং লোশন বা টোনার নিয়ে মুখটা ভালো করে ডিপ ক্লিন করুন। তারপর একটি পছন্দসই ফেসপ্যাক লাগিয়ে নিন। সপ্তাহে দু’দিন প্যাকের বদলে স্ক্রাব ব্যবহার করবেন। এরপর ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন।

৬) রাতে শোবার আগে অবশ্যই মুখে ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। ব্যবহার করতে পারেন ভালো নাইটক্রিম।

No comments

  1. Chol pora rod korar hopai onk chol hota onk kichu try korsi but kichu hoi na. Apnadr tips a kichu hoi na konno vlo solution dan plz plz

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *