স্থায়ীভাবে ঝটপট ফর্সা ত্বক পাওয়ার ঘরোয়া উপায়

সবার মাঝে মধ্যমণি হিসেবে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য চাই সুন্দর ফর্সা ত্বক। তাইতো ছুটির দিনগুলোতে ঝটপট Instant তৈরি করে নিন কার্যকরী কিছু ফেসমাস্ক। একদিনেই ত্বকে দারুণ জেল্লা এনে দিতে এই প্যাকের তুলনা হয় না। তাহলে আসুন দেখে নেয়া যাক ঘরোয়া উপায়ে ঝটপট ফর্সা ত্বক fair skin পাওয়ার উপায়।
স্ট্রবেরি ফেসমাস্ক –
স্ট্রবেরি কেবল সুস্বাদু ফলই নয় এতে বিদ্যমান পুষ্টি উপাদান আমাদের ত্বকের জন্যও উপকারী। শুধুমাত্র ২ থেকে ৩ টি স্ট্রবেরি নিয়ে ভালোভাবে পেস্ট করে তা মুখে ও গলায় লাগিয়ে নিন। এটি মুখে ১৫ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বকে ফর্সাভাবের সঙ্গে আসবে কোমল আর নরম ভাব।

টমেটো ফেসমাস্ক –
আমাদের অতি পরিচিত টমেটো দিয়ে ফেসমাস্ক বানিয়ে ঝটপট ফর্সা ত্বক পেতে পারি। সেজন্য ১ টেবিল চামচ টমেটো রস, আধা টেবিল চামচ লেবুর রস ও ১ টেবিল চামচ গোলাপ জল নিন। সব উপাদান একসঙ্গে মিশিয়ে মিশ্রণটি মুখে ও গলায় ভালোভাবে লাগিয়ে নিন। ১০ থেকে ১৫ মিনিট রাখার পর মুখ পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার আয়নার সামনে দাঁড়িয়ে আপনিই পরখ করুন ত্বকের অভাবনীয় উজ্জ্বলতা।

কলা ফেসমাস্ক –
একটা কলার অর্ধেকটা নিয়ে ভালোভাবে চটকে পেস্ট বানিয়ে ফেলুন। এবার সেই পেস্টে দুই টেবিল চামচ মধু মিশিয়ে নিন। পেস্টটি আপনার মুখে আর গলায় ভালোভাবে লাগিয়ে নিন। হালকা ম্যাসাজ করে এটি ২০ মিনিট ত্বকে রাখার পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্কের সবচেয়ে বেশি ভালো দিকটি হল এটি সব ধরণের ত্বকের জন্য উপযোগী।

আপেল ফেসমাস্ক –
আপেল মাস্ক হিসেবে অসাধারণ। ১ টেবিল চামচ আপেল জুসের সঙ্গে আধা টেবিল চামচ লেবুর রস মিশিয়ে একটি প্যাক বানাতে হবে। এবার প্যাকটি আপনার মুখে ভালোভাবে লাগিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ইনস্ট্যান্ট ফর্সা ত্বক পেতে এই মাস্কের তুলনা হয়না আর এটিও সব ধরণের ত্বকের জন্য উপযোগী।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

ছবিটি ইন্টারনেট হতে সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *