৭দিনে ৫কেজি ওজন কমাবে লেবু ও ধনেপাতার শরবত

ধনেপাতার শরবত শরীরের বাড়তি ওজন কমাতে সহায়তা করে। প্রতিদিন সকালে খালি পেটে একটানা ৭ দিন এই শরবত পান করে মাত্র ৭দিনেই ভালো ফলাফল পাওয়া যায়।ধনেপাতা মানবদেহে বিপাক প্রক্রিয়ার উন্নতি করে এবং ইমিউনিটি বৃদ্ধি করে। অন্যদিকে লেবু রক্ত পরিষ্কার করে। মানব শরীরের রক্তে যে সমস্ত বিষাক্ত পদার্থ ও বর্জ্য থাকে তা নিস্কাশনে লেবু অনেক সাহায্য করে। এতে পটাশিয়াম রয়েছে যা উচ্চ রক্তচাপ কমাতে সাহায্য করে।

এই পানীয় মাথা ঘুরানো ও বমি বমি ভাব দূর করে। এটি ত্বকের বয়সের ছাপ কমাতেও কার্যকরী ভূমিকা পালন করে। তাহলে এবার জেনে নেয়া যাক ধনেপাতার শরবত বানানোর প্রক্রিয়া।

যা যা লাগবে_

৬০ গ্রাম ধনেপাতা, ১টি লেবু, এক গ্লাস পানি।

যেভাবে বানাবেন_

এক গ্লাস পানিতে লেবুর রস এবং ধনেপাতা coriander কুচি মিশিয়ে নিন। ভালভাবে মেশানোর পরে পান করতে হবে। এটি মাত্র ৭ দিনে  ৫ কেজি ওজন কমিয়ে দিবে।

শরীরে চর্বির পরিমাণ বৃদ্ধি পেলে সঙ্গে সঙ্গে অনেকেরই ওজন বৃদ্ধি পায়। শরীরে চর্বি fat জমা শুরু করলে তা স্বাস্থ্যে বিভিন্ন ধরণের জটিল রোগ সৃষ্টি করে।

বিশেষ করে মানবদেহে হৃৎপিণ্ড, কিডনি, লিভার ও জয়েন্টে এই চর্বি মারাত্মক ক্ষতি করে। ব্যায়াম করলে ওজন কমে, এই কথাটি যেমন সত্য, তেমনি কিছু ডায়েট পরিকল্পনা মেনে চলতে হয়। এক্ষেত্রে বিপাক প্রক্রিয়ার একটি বিশেষ গুরুত্ব রয়েছে মানব শরীরে।

→ লেখাটি ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করুন শেয়ার করতে এখানে ক্লিক করুন